শিরোনাম
বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

ভিসানীতি বিদেশগামী শিক্ষার্থীদের ওপর প্রভাব ফেলবে না : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ভিসানীতি বিদেশগামী শিক্ষার্থীদের ওপর প্রভাব ফেলবে না : শিক্ষামন্ত্রী

ভিসানীতি বিদেশগামী শিক্ষার্থীদের ওপর কোনো প্রভাব ফেলবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, ভিসানীতি নিয়ে সরকার কোনো চাপ অনুভব করছে না। সরকার একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে দৃঢ়প্রতিজ্ঞ। সংবিধান অনুযায়ী দেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সিলেটে ৫০তম জাতীয় গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। শিক্ষামন্ত্রী আরও বলেন, ভিসানীতি বিদেশগামী শিক্ষার্থীদের ওপর কোনো প্রভাব ফেলবে না। কারণ তারা খুব আগ্রহী যাতে বাংলাদেশের শিক্ষার্থীরা তাদের দেশে যায়। তাদের দেশের অনেক বিশ্ববিদ্যালয় বিদেশি শিক্ষার্থীদের ফি এর ওপর নির্ভরশীল।

প্রধান অতিথির বক্তব্যে দীপু মনি বলেন, নতুন শিক্ষাক্রম নিয়ে অনেকে বিভ্রান্তি ছড়াচ্ছে। তাতে কেউ কান দেবেন না। পাশাপাশি আগামী বছরের প্রথম দিনই সবার হাতে নতুন বই তুলে দিতে সব প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং দেশের বিভিন্ন শিক্ষাবোর্ডের চেয়ারম্যান উপস্থিত ছিলেন। ৫টি ইভেন্টে সারা দেশে ৪ লাখ শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশ নিয়ে চূড়ান্ত পর্যায়ে লড়ছে প্রায় ৫ শতাধিক খেলোয়াড়। দেশের ৮টি বিভাগকে ৪টি অঞ্চলে ভাগ করে চলছে এই গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর