বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি ৬৯০ শিক্ষকের

যোগ্য সব কর্মকর্তাকে পদোন্নতি দেওয়ার দাবি বিসিএস সাধারণ শিক্ষা সমিতির

নিজস্ব প্রতিবেদক

সহকারী অধ্যাপক পদমর্যাদার ৬৯০ শিক্ষা ক্যাডার কর্মকর্তাকে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি দিয়েছে সরকার। গতকাল শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এ সংক্রান্ত আদেশ জারি করেছে। পদোন্নতিপ্রাপ্ত এ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ন্যস্ত করা হয়েছে। দীর্ঘ দুই বছর পর এ পদে পদোন্নতি দেওয়া হলো।

পদোন্নতির আদেশে বলা হয়েছে, ইনসিটু/সংযুক্ত সহযোগী অধ্যাপকরা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর, ঢাকার পরিবর্তে স্ব স্ব কর্মস্থলের নির্ধারিত হারে বেতন ও অন্যান্য ভাতা প্রাপ্ত হবেন।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির মহাসচিব শওকত হোসেন মোল্যা গতকাল বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বর্তমানে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি যোগ্য কর্মকর্তা আছেন প্রায় ৩ হাজার। অথচ মাত্র ৬৯০ কর্মকর্তার পদোন্নতি আদেশ দেওয়া হয়েছে। এ পদোন্নতিতে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির দাবির প্রতিফলন ঘটেনি। এমনকি মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদফতর থেকে পাঠানো প্রস্তাবও বিবেচনায় নেওয়া হয়নি। তিনি দ্রুততম সময়ে সাপ্লিমেন্টারি ডিপিসি সভা করে যোগ্য সব কর্মকর্তার পদোন্নতি দেওয়ার দাবি জানান তিনি।

প্রসঙ্গত, পদোন্নতির জন্য যোগ্য শিক্ষা ক্যাডার কর্মকর্তা দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিলেন। যোগ্য কর্মকর্তারা পদোন্নতি না পাওয়ায় তারা শিক্ষকতায় আগ্রহ হারিয়ে ফেলছেন বলেও অভিযোগ করেছেন শিক্ষা ক্যাডাররা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর