রবিবার, ১ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
যুক্তরাষ্ট্র হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সঙ্গে বৈঠক

দুর্গাপূজায় কড়া নিরাপত্তার আশ্বাস প্রধানমন্ত্রীর

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

দুর্গাপূজায় কড়া নিরাপত্তার আশ্বাস প্রধানমন্ত্রীর

বাংলাদেশে শারদীয় দুর্গাপূজায় কড়া নিরাপত্তার ব্যবস্থা থাকবে বলে আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাষ্ট্র হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের এক প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে তিনি এ আশ্বাস দেন। শেখ হাসিনা বলেন, বাংলাদেশে সংবিধান অনুযায়ী সব নাগরিকের সমান অধিকার রয়েছে। সে অধিকার সংহত রাখতে আমরা সচেষ্ট রয়েছি। এ সময় তাঁর সময়কালে পূজার সংখ্যা বাড়ায় সন্তোষ প্রকাশ করেন তিনি। গত বুধবার ওয়াশিংটন ডিসি-সংলগ্ন ভার্জিনিয়ায় একটি হোটেলে যুক্তরাষ্ট্র হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিনিধি দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে এলে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় উত্থাপিত সংখ্যালঘু সুরক্ষা আইনের দাবি প্রসঙ্গে স্পষ্ট কিছু না বললেও পুরো বিষয়টি তিনি শুনেছেন। গত ১৫ বছরে সংখ্যালঘুদের জন্য কী কী করেছেন তার একটি পরিসংখ্যানও বৈঠকে তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক প্রসঙ্গে অধ্যাপক নবেন্দু দত্ত এই সংবাদদাতাকে জানান, সংখ্যালঘু সুরক্ষা আইনের ব্যাপারে প্রধানমন্ত্রীকে ইতিবাচক মনে হয়েছে। তিনি আমাদের সঙ্গে প্রায় ৩০ মিনিট কথা বলেছেন। ঐক্য পরিষদের অন্য নেতা শিতাংশু গুহ বলেন, সংখ্যালঘু সুরক্ষা আইনের বিষয়ে স্পষ্ট কিছু না বললেও আগামী শারদীয় দুর্গাপূজায় কড়া নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে প্রধানমন্ত্রী উল্লেখ করেছেন। ড. দিলীপ নাথ বলেন, যুক্তরাষ্ট্র হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিনিধিরা আবারও প্রধানমন্ত্রীর কাছে সংখ্যালঘু সুরক্ষা আইন পাসের দাবি জানিয়েছেন। বঙ্গবন্ধুকন্যা অত্যন্ত সহানুভূতি প্রকাশ করেছেন আমাদের আবেদনের প্রতি। রুপ কুমার ভৌমিক বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, বিএনপি-জামায়াতের অত্যাচারে অনেকেই দেশ ছেড়েছিল। তারা চেষ্টা করছেন পূর্ণ নিরাপত্তা দিতে। এ জন্য বহুজন ভারত থেকে ফিরেছেন। একই সঙ্গে দেশে পূজার সংখ্যাও বেড়েছে।

এর আগে এই সংগঠনের পক্ষ থেকে নিউইয়র্কে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের কাছে স্মারকলিপি হস্তান্তর করা হয়। নেতারা জানান, পররাষ্ট্রমন্ত্রীকে যেসব কথা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও তারা একই কথা বলেছেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর