বুধবার, ৪ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

সেনাবাহিনীর চারটি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান

নিজস্ব প্রতিবেদক

সেনাবাহিনীর চারটি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান

বাংলাদেশ সেনাবাহিনীর চারটি ইউনিটের রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠান গতকাল ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টার, চট্টগ্রাম সেনানিবাসে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। আইএসপিআর জানায়, গৌরবোজ্জ্বল ঐতিহ্যের ধারক ও বাহক ইউনিটগুলো দেশমাতৃকার সেবায় বিশেষ অবদান এবং প্রশিক্ষণ ও অপারেশনাল কর্মকান্ডের সাফল্যের স্বীকৃতিস্বরূপ একটি ইউনিট বা রেজিমেন্টকে রেজিমেন্টাল কালার দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সেনাবাহিনীর একটি ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, একটি ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন, দুটি পদাতিক ব্যাটালিয়ন আজকের কালার প্যারেডে অংশগ্রহণ করে এবং প্রধান অতিথির কাছ থেকে রেজিমেন্টাল পতাকা গ্রহণ করে।

অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান পেশাদারির প্রত্যাশিত মান অর্জনের মাধ্যমে অভ্যন্তরীণ ও বাহ্যিক যে কোনো হুমকি মোকাবিলায় সদা প্রস্তুত থাকার নির্দেশনা দেন।

এ ছাড়া সেনাবাহিনী প্রধান চট্টগ্রামে আর্মি মেডিকেল কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। অনুষ্ঠানে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড এবং ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও চট্টগ্রাম এরিয়া কমান্ডারসহ সেনা এবং নৌ বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় বেসামরিক প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর