বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

আন্দোলন ছাড়া মশা নিয়ন্ত্রণ অসম্ভব : মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক

আন্দোলন ছাড়া মশা নিয়ন্ত্রণ অসম্ভব : মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, সামাজিক আন্দোলন ছাড়া এডিস মশার নিয়ন্ত্রণ অসম্ভব। ডেঙ্গুর জন্য প্রাণ যাচ্ছে। একটি প্রাণের জন্য একটি পরিবার ধ্বংস হয়ে যায়। যার যায় সে-ই বুঝতে পারে। ডেঙ্গু প্রতিরোধকে একটি সামাজিক আন্দোলনের রূপ দিতে হবে। গতকাল রাজধানীর শ্যাওড়াপাড়ায় মেহফিল কনভেনশন সেন্টারে একটি মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। উত্তর সিটি করপোরেশনের মেয়র আরও বলেন, মশা কিন্তু এখন নেই। যে কয়টাই আছে সেগুলো এডিস মশা। আমাদের মশারির ভিতরে থাকতে হবে। তাই আমি মনে করি ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা, সচেতনতা এবং সচেতনতা প্রয়োজন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন এলাকায় অন্তত ২০ ফিট চওড়া রাস্তা নির্মাণের জন্য জনগণকে জায়গা ছাড়ার আহ্বান জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম। ১৪ নম্বর ওয়ার্ডের আওতাধীন মিরপুর, শেওড়াপাড়া এলাকায় চলমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন তিনি। এ সময় মেয়র এলাকাবাসীর সুযোগ-সুবিধা ও সমস্যার কথা সরাসরি শোনেন এবং দ্রুত সমস্যা সমাধানে সংশ্লিষ্ট কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হুমায়ুন রশিদ জনির সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির অঞ্চল-৪-এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. আবেদ আলী, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. জামাল মোস্তফা প্রমুখ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর