শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে আরও ৩৪ জনের অপারেশন

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে আরও ৩৪ জনের অপারেশন

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে বিনা খরচে আরও ৩৪ জন দরিদ্র ও দুস্থ রোগীর চোখের অপারেশন করা হয়েছে। গতকাল বসুন্ধরা আবাসিক এলাকার সাবরিনা সোবহান রোডে অবস্থিত বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে এ ফ্রি অপারেশন সম্পন্ন হয়। এতে সহযোগিতা করেছে ভিশন কেয়ার ফাউন্ডেশন এবং দোয়ারকা দাস ওয়েলফেয়ার ফাউন্ডেশন। বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের অবৈতনিক পরিচালক এবং ভিশন কেয়ার ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডা. মো. সালেহ আহমদের তত্ত্বাবধানে সার্জারিতে অংশ নেন ডা. মজুমদার গোলাম রাব্বি, ডা. আক্তার ফেরদৌসি জাহান ও ডা. তাসরুবা শাহনাজ। বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের পক্ষ থেকে জানানো হয়, ২১ জন পুরুষ ও ১৩ জন নারী রোগীর অপারেশন করা হয়। কুষ্টিয়ার মিরপুর থেকে অপারেশন করাতে আসা হাফিজুর রহমান (৫৫) বলেন, ‘দীর্ঘদিন ধরে চোখের সমস্যায় ভুগছি।

চিকিৎসা করানোর সামর্থ্য নেই। বসুন্ধরা চক্ষু হাসপাতালের লোকজন আমাকে ঢাকায় নিয়ে এসেছেন চোখের অপারেশন করাতে। থাকাখাওয়ার ব্যবস্থা করেছেন। অপারেশন শেষে বাড়িতেও দিয়ে আসবেন। যারা এমন মহৎ কাজ করছেন, তাদের জন্য মন থেকে দোয়া করি।’ প্রফেসর ডা. মো. সালেহ আহমদ বলেন, ‘আমরা প্রতি মাসে দুবার ক্যাম্প পরিচালনা করি। সারা দেশের বিভিন্ন প্রান্তে আমরা বিনামূল্যে এ ক্যাম্প করি। আমাদের জাকাত ফান্ড ও ফ্রি ফান্ড থেকে আমরা এর ব্যয়ের ব্যবস্থা করি। ক্যাম্পের মাধ্যমে এখন পর্যন্ত ২ হাজার ৭৫৭ জনের বেশি রোগীকে বিনামূল্যে অপারেশন করা হয়েছে। এখান থেকে যারা বিনামূল্যে চিকিৎসা নিয়েছেন তারা সবাই আমাদের জন্য দোয়া করেছেন, এটাই বড় প্রাপ্তি।’

হাসপাতালটির জনসংযোগ কর্মকর্তা ফাইজা রহমান বলেন, এ ক্যাম্পটি গত ২৮ ফেব্রুয়ারি কুষ্টিয়া সদর উপজেলার হরিনারায়ণপুরে দোয়ারকা দাস আগরওয়ালা মহিলা কলেজে অনুষ্ঠিত হয়। ক্যাম্পে মোট ১ হাজার ৫০০ রোগীকে বিনামূল্য চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। এর মধ্য ৩০০ জনকে অপারেশনের জন্য নির্বাচিত করা হয়। ধাপে ধাপে এ অপারেশন সম্পন্ন করা হচ্ছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর