সোমবার, ৯ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

বিরোধী পক্ষকে ঠেকাতে মাঠে থাকবে চট্টগ্রাম আওয়ামী লীগ

আজহার মাহমুদ, চট্টগ্রাম

বিরোধী পক্ষকে ঠেকাতে মাঠে থাকবে চট্টগ্রাম আওয়ামী লীগ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপিসহ সরকারবিরোধী পক্ষকে ঠেকাতে মাঠে থাকবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। ইতোমধ্যে সংগঠনটি সপ্তাহব্যাপী কর্মসূচি নিয়ে মাঠে নেমেছে। এক সপ্তাহের কর্মসূচি শেষে নতুন করে কর্মসূচি দেবে সংগঠনটি। এসব কর্মসূচিতে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোকে সঙ্গে নিয়ে মাঠ দখলে রাখবেন দলের নেতা-কর্মীরা।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘যে কোনো মূল্যে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী মাসে তফসিল হওয়ার কথা রয়েছে। কেউ যাতে ষড়যন্ত্র করতে না পারে, আন্দোলনের নামে মানুষকে কষ্ট দিতে না পারে, সে জন্য এসব কর্মসূচি নেওয়া হয়েছে। এ ছাড়া গত ১৫ বছরে উন্নয়নের যে মহাযজ্ঞ চলছে সেটা সাধারণ ভোটারদের কাছে তুলে ধরা হবে। এসব কর্মসূচিতে আমরা ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোকে রাখব। প্রয়োজনে মাঠে সতর্ক পাহারার দায়িত্ব দেওয়া হবে।’

দলীয় সূত্রে জানা গেছে, গত শনিবার বিকালে নগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বিভিন্ন ওয়ার্ডের সভাপতি-সম্পাদকদের সঙ্গে মতবিনিময় করেন নগরের শীর্ষ নেতারা। সেখানে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত যে কোনো ধরনের অরাজকতা, নাশকতা ও নৈরাজ্যের বিরুদ্ধে থানা এবং ওয়ার্ড পর্যায়ে নেতা-কর্মীদের সোচ্চার থাকার নির্দেশনা দিয়েছেন শীর্ষ নেতারা।

গতকাল থেকে ১৫ অক্টোবর পর্যন্ত টানা কর্মসূচি নিয়ে মাঠে নেমেছে নগর আওয়ামী লীগ। পর্যায়ক্রমে ৪৪ সাংগঠনিক ওয়ার্ডে এসব কর্মসূচি পালিত হবে। নগরীর অক্সিজেন মোড়ে গণসমাবেশ ও শোভাযাত্রা করেছে দলটি।

ইপিজেড, আগ্রাবাদ, বহদ্দারহাট, অলংকার, নিউমার্কেট এলাকায় পর্যায়ক্রমে গণসমাবেশ ও শোভাযাত্রা হবে। দলের শীর্ষ নেতারা জানিয়েছেন, নিয়মিত গণসমাবেশ, উন্নয়ন শোভাযাত্রা, প্রয়াত নেতাদের স্মরণসভা আয়োজন, সরকারের উন্নয়ন কর্মকান্ড ভোটারদের কাছে তুলে ধরাসহ বিভিন্ন কর্মসূচি পালিত হবে।  নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি বলেন, নেতা-কর্মীদের উজ্জীবিত করতে নগর আওয়ামী লীগের কার্যালয়ে এখন সর্বক্ষণিক অবস্থানে থাকবেন শীর্ষ নেতারা। সেখানে বিভিন্ন কর্মসূচি নিয়ে আলোচনা হবে। প্রতিদিন সন্ধ্যার পর ইউনিট, ওয়ার্ড ও থানা আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে সভা ও বৈঠক হবে।’ নগর আওয়ামী লীগের আরেক শীর্ষ নেতা বলেন, বিএনপির চট্টগ্রামমুখী রোডমার্চের জনসমাগম দেখে নড়েচড়ে বসেছেন দলের শীর্ষ ও নগর নেতারা। তারা আগামী দিনে সংসদ নির্বাচন বানচাল করার লক্ষ্যে বিএনপি-জামায়াত যাতে কোনো ধরনের সহিংসতা করতে না পারে সে ব্যবস্থা গ্রহণের জন্য দীর্ঘমেয়াদি কর্মসূচির কথা ভাবছেন। নগর ছাত্রলীগের সহসভাপতি রেজাউল আলম রনি বলেন, দলীয় নির্দেশনা বাস্তবায়নে আমরা সব সময় প্রস্তুত আছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর