সোমবার, ৯ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

ডিএনসিসিতে ট্রেড লাইসেন্সের অতিরিক্ত ফি বন্ধে লিগ্যাল নোটিস

নিজস্ব প্রতিবেদক

ট্রেড লাইসেন্স রেজিস্ট্রেশন ও নবায়নে অন্যান্য ফি নামে অতিরিক্ত অর্থ গ্রহণ বন্ধ করতে ঢাকা উত্তর সিটি করপোরেশনকে (ডিএনসিসি) লিগ্যাল নোটিস পাঠানো হয়েছে। গতকাল সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সাকিল আহমাদ ডাকযোগে সিটি করপোরেশনকে এই আইনি নোটিস পাঠান। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে এই নোটিস পাঠানো হয়েছে। নোটিসের বিষয়ে আইনজীবী সাকিল আহমাদ জানান, ট্রেড লাইসেন্স রেজিস্ট্রেশন ও নবায়নে অন্যান্য ফি নামে ৫০০ টাকা করে অর্থ গ্রহণ করছে ডিএনসিসি। কিন্তু এই অন্যান্য ফি নামে কোনো ফি আইন বা বিধিমালাতে নেই।

একইসঙ্গে এই অন্যান্য ফিটা কী বাবদ নেওয়া হচ্ছে সে বিষয়ে ডিএনসিসির কোনো অফিশিয়াল গেজেটও নেই। তাই এ অতিরিক্ত অর্থ গ্রহণ বন্ধ করতে হবে।

আইনজীবী সাকিল বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন ট্রেড লাইসেন্স রেজিস্ট্রেশন ও নবায়নের ক্ষেত্রে ??সিটি করপোরেশন আদর্শ কর তফসিল, ২০১৬ এর আওতায় উল্লিখিত ফিসমূহ গ্রহণ করে। এই আইনে অন্যান্য ফি নামক কোনো ফির ক্যাটাগরি নেই। তাই নোটিস প্রাপ্তির ৭ দিনের মধ্যে অন্যান্য ফি নামক অতিরিক্ত অর্থ নেওয়া বন্ধ করার জন্য বলা হয়েছে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর