বুধবার, ১১ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ইসলামী দল ও সংগঠনের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের হামলায় বাংলাদেশের ইসলামী দল ও সংগঠনগুলোর ক্ষোভ ও নিন্দা অব্যাহত রয়েছে। তারা অবিলম্বে ইসরায়েলকে হামলা বন্ধের আহ্বান জানিয়েছে।

ইসলামী আন্দোলন : সংগঠনের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, স্বাধীন-সার্বভৌম ফিলিস্তিনে অবস্থিত আল-আকসা মুসলমানের প্রথম কেবলা, পুণ্যভূমি। সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে দখলদার ও মধ্যপ্রাচ্যের বিষফোড়া ইসরায়েলের বিষদাঁত উপড়ে ফেলতে হবে। গতকাল বায়তুল মোকাররম উত্তর গেটে ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রগতিশীল ইসলামী জোট : ১৫-দলীয় জোটের চেয়ারম্যান এম এ আউয়াল বলেছেন, হামাসের আক্রমণের প্রতিক্রিয়ায় ফিলিস্তিনিদের ওপর যেভাবে পৈশাচিক বর্বরতায় ইসরায়েল যুক্ত হয়েছে তা নিঃসন্দেহে মানবতাবিরোধী অপরাধ। গতকাল কলাবাগের কার্যালয়ে আয়োজিত সভায় তিনি এ কথা বলেন।

হেফাজতে দীন বাংলাদেশ : সংগঠনের চেয়ারম্যান মুফতি মোহাম্মদ আলী ফিলিস্তিনিদের সহায়তায় বিশ্বনেতৃবৃন্দকে এগিয়ে আসান আহ্বান জানিয়ে বলেন, হানাদার ইসরায়েলি বাহিনী ৭৭ বছর ধরে ফিলিস্তিন ও মসজিদুল আকসা জবরদখল করে রেখেছে।

বাংলাদেশ খেলাফত মজলিস : সংগঠনের আমির ইসমাঈল নুরপুরী ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ এক বিবৃতিতে বলেছেন,  সন্ত্রাসী ইসরায়েলের হামলা মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে রুখে দিতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর