বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

দুই হত্যা মামলায় দুলুর জামিন, চাঁদের নামঞ্জুর

নাটোর ও রাজবাড়ী প্রতিনিধি

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু দুটি হত্যা মামলায় জামিন লাভ করেছেন। এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি, মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের জামিন নামঞ্জুর করেছেন আদালত। গতকাল দুলু নাটোরের সিনিয়র দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক শরীফ উদ্দীন তাঁর জামিনের আবেদন মঞ্জুর করেন। একটি মামলায় একজন সাক্ষীর সাক্ষ্যও গ্রহণ করা হয়। দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি ও আইনজীবীদের সূত্রে জানা গেছে, নাটোর শহরের তেবাড়িয়া এলাকার রাকিব ও রায়হান হত্যা মামলা এবং আলাইপুরের যুবলীগ নেতা পলাশ হত্যা মামলায় রুহুল কুদ্দুস তালুকদার অভিযোগপত্রভুক্ত আসামি।

তিনি দুটি মামলায়ই উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। ২৬ সেপ্টেম্বর ওই মামলা দুটিতে তার আদালতে হাজির হওয়ার তারিখ ছিল। ওইদিন তিনি আদালতে উপস্থিত না হওয়ায় বিচারক তাঁর জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন। গতকাল তিনি আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে উভয়পক্ষের বক্তব্য শোনার পর বিচারক রুহুল কুদ্দুস তালুকদারকে দুটি মামলায়ই ৫ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি, মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের জামিন নামঞ্জুর করেছেন আদালত। গতকাল দুপুর ১২টায় রাজবাড়ীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শুধাংশু শেখর রায়ের আদালত এই আদেশ দেন। সকালে জামালপুর কারাগার থেকে রাজবাড়ীর আদালতে আনা হয় আবু সাঈদ চাঁদকে। মামলার আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট লিয়াকত আলী বাবু জানান, বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে আদালতে হাজির করা হলে জামিন আবেদন করা হয়। এ সময় বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর