শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ৪০ জনের অপারেশন

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ৪০ জনের অপারেশন

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে বিনামূল্যে আরও ৪০ জন গরিব-দুস্থ রোগীর চোখের ছানি, মাংস বৃদ্ধি ও নেত্রনালির অপারেশন করা হয়েছে। গতকাল বসুন্ধরা আবাসিক এলাকার সাবরিনা সোবহান রোডে অবস্থিত বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট, ভিশন কেয়ার ফাউন্ডেশন এবং এ কে এম আবু তাহের ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে দিনব্যাপী এ অপারেশন কার্যক্রম চলে।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের অবৈতনিক পরিচালক এবং ভিশন কেয়ার ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডা. মো. সালেহ আহমদের তত্ত্বাবধানে সার্জারিতে অংশ নেন ডা. মজুমদার গোলাম রাব্বি ও ডা. আক্তার ফেরদৌসি জাহান। রোগীদের মধ্যে ২৪ জন ছিলেন পুরুষ ও ১৬ জন নারী। কুমিল্লার বড়ুরা থেকে আসা তাহেরা বেগমের ডান চোখের ছানি অপারেশন হয় গতকাল। তিনি বলেন, আমি গরিব মানুষ, চিকিৎসা করানোর সামর্থ্য নেই। এই হাসপাতাল থেকে অপারেশনসহ ঢাকায় আসা-যাওয়া, থাকা-খাওয়ার সব ব্যবস্থা করা হচ্ছে। যারা এভাবে গরিব মানুষের পাশে দাঁড়াচ্ছে, আল্লাহর কাছে তাদের জন্য মন থেকে দোয়া করি। বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের পাবলিক রিলেশন অফিসার ফাইজা রহমান বলেন, গরিব-দুস্থ ও অন্ধ রোগীদের চক্ষু চিকিৎসার সাহায্যার্থে আগে থেকেই এ ধরনের প্রক্রিয়া চলে আসছে। সারা দেশে নিয়মিত চক্ষুসেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

চলতি বছরের ২২ সেপ্টেম্বর কুমিল্লার বরুড়া উপজেলার গালিমপুর ইউনিয়নের ঝাপুয়া আশ্রাফিয়া ইসলামিয়া দাখিল মাদরাসায় চক্ষুসেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়। ওই ক্যাম্পে মোট দুই হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হয়। এর মধ্যে ৩৮০ জনকে অপারেশনের জন্য নির্বাচিত করা হয়। গতকাল তাদের মধ্যে থেকে ৪০ জনের অপারেশন করা হয়েছে। এখন পর্যন্ত দেশের বিভিন্ন এলাকায় ক্যাম্পের মাধ্যমে বাছাই করা ২ হাজার ৭৯৭ জন রোগীর অপারেশন করা হয়েছে বিনামূল্যে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর