শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

ফিলিস্তিনিদের পক্ষে সমাবেশ নিষিদ্ধ স্বাধীন মত প্রকাশে হস্তক্ষেপ : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ফিলিস্তিনিদের পক্ষে সমাবেশ নিষিদ্ধ স্বাধীন মত প্রকাশে হস্তক্ষেপ : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ইউরোপের বিভিন্ন দেশে ফিলিস্তিনিদের পক্ষে সভা-সমাবেশ নিষিদ্ধের ঘোষণা মানুষের মতপ্রকাশের স্বাধীনতার ওপর চরম হস্তক্ষেপ। গতকাল রাজধানীর কমলাপুরে শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত অনূর্ধ্ব ১৬ ফুটবল প্রতিযোগিতার সমাপনী ও ‘কনসার্ট ফর পিস অ্যান্ড জাস্টিস’ অনুষ্ঠান শেষে তিনি এ কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, সংবাদমাধ্যমে দেখে আশ্চর্য হলাম যে ফ্রান্স, জার্মানি, অস্ট্রিয়াসহ ইউরোপের বিভিন্ন দেশে ফিলিস্তিনিদের পক্ষে যে কোনো ধরনের সভা-সমাবেশ, মিছিল-শোভাযাত্রা বা কথা বলাও নিষিদ্ধ করা হয়েছে। যারা মতপ্রকাশের স্বাধীনতার কথা বলেন, তাদের দেশে মতপ্রকাশের স্বাধীনতাকে এভাবে যে দমন করা হচ্ছে, এরপর কি তারা মতপ্রকাশের স্বাধীনতার কথা বলার কোনো নৈতিক অধিকার রাখে? হামাস-ইসরায়েল যুদ্ধ নিয়ে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ সব সময়ই যুদ্ধ ও হত্যাকাণ্ডের বিরুদ্ধে।

সেটি ইসরায়েলে হোক বা ফিলিস্তিনে। কিন্তু হামাসের হামলার পর ইসরায়েল ফিলিস্তিনের গাজা উপত্যকার ১১ লাখ মানুষকে জিম্মি করেছে। সেখানে খাদ্য, পানি, জ্বালানি সরবরাহ বন্ধ করে দিয়েছে। এটি যুদ্ধাপরাধ। তারা মানবতার বিরুদ্ধে অপরাধ করছে।

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের মহাসচিব কে এম শহিদ উল্যার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিন ও সংগঠনের সাংগঠনিক সম্পাদক ফরিদ উদ্দিন আহমদ রতন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর