রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

রংপুরে অজ্ঞাত প্রাণী আতঙ্ক এক সপ্তাহে ১০ জন আহত

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর নগরীর ১৪ এবং ১৫ নম্বর ওয়ার্ডে অজ্ঞাত প্রাণীর আতঙ্ক দেখা দিয়েছে। গত এক সপ্তাহে কমপক্ষে ১০ জনকে আহত করেছে ওই প্রাণীটি। কেউ কেউ বলছেন পাগলা শিয়াল হতে পারে। এ বিষয়ে স্থানীয় কাউন্সিলর বনবিভাগসহ সংশ্লিষ্ট দফতরে জানিয়েছেন। বনবিভাগ বলছে স্থানীয়দের অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রাণীটি শনাক্তের চেষ্টা চলছে।

স্থানীয় কাউন্সিলর ও ভুক্তভোগীদের সূত্রে জানা গেছে, গত এক সপ্তাহ থেকে নগরীর ১৪ নম্বর ওয়ার্ডে অজ্ঞাত প্রাণীর কামড়ে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে মহিলাও রয়েছেন। আহত যাদের নাম পাওয়া গেছে তারা হলেন- মনোহরপুর এলাকার নেছার উদ্দিনের ছেলে রহিদুল ইসলাম, হোসেন মিয়ার স্ত্রী হাফিজা খাতুন, পশ্চিমপাড়ার সিদ্দিকুর রহমান এবং রহিদুল মিয়া। এর মধ্যে রহিদুল ইসলামকে রমেক হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়াও ১৫ নম্বর ওয়ার্ডের আক্কেলপুর এলাকার মৃত আবু বক্করের ছেলে জিল্লুর রহমান ও মৃত জামাল উদ্দীনের স্ত্রী মোছা. জেলকা বেগমকে কামড়িয়ে আহত করে। বর্তমানে তারা সদর হাসপাতাল থেকে ভ্যাক্সিন গ্রহণ করে বাসায় চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয়রা জানান, বর্তমানে ১৪ এবং ১৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা আতঙ্কে রয়েছেন। সন্ধ্যার পর কেউ ঘর থেকে বের হচ্ছেন না।

১৪ নম্বর ওযার্ডের কাউন্সিলর মমদেল হোসেন সরকার অজ্ঞাত প্রাণীর বিচরণের বিষয়টি নিশ্চিত করে জানান, তার ওয়ার্ডে কমপক্ষে পাঁচজন অজ্ঞাত প্রাণীর আক্রমণের শিকার হয়েছেন। রাতে অনেকে বাড়ি থেকে বের হতে ভয় পাচ্ছেন। তিনি বলেন, বিষয়টি বনবিভাগ ও সংশ্লিষ্ট দফতরে জানানো হয়েছে।

এদিকে রংপুর বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা মোশাররফ হোসেন বলেন, স্থানীয় মানুষের সঙ্গে কথা বলে ধারণা করা হচ্ছে প্রাণীটি পাগলা শিয়াল হতে পারে। তবে আমরা প্রাণীটিকে শনাক্তের চেষ্টা করছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর