রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

শিক্ষা ক্যাডারদের কর্মবিরতি প্রত্যাহারের অনুরোধ মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারদের ডাকা ১৭ ও ১৯ অক্টোবর দেশব্যাপী কর্মবিরতির কর্মসূচি প্রত্যাহার করতে অনুরোধ করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। গত রাতে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির নেতাদের সঙ্গে বৈঠকে এ অনুরোধ জানান তিনি। রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ঘণ্টাব্যাপী হেয়ার রোডে মন্ত্রীর বাসভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। আজ কার্যনির্বাহী কমিটির বৈঠক করে তাদের সিদ্ধান্ত জানাবেন শিক্ষা ক্যাডাররা। বৈঠক শেষে গত রাতে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির মহাসচিব শওকত হোসেন মোল্যা বাংলাদেশ প্রতিদিনকে এসব তথ্য জানান। তবে বৈঠক সূত্র জানায়, ক্যাডারদের ডাকা কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত আসবে আজ।

শওকত হোসেন মোল্যা বলেন, আমাদের দাবি-দাওয়ার বিষয়ে মন্ত্রী বলেছেন, দাবিগুলো যৌক্তিক। এই সমস্যাগুলো সমাধানে উদ্যোগ নেবেন জানিয়ে আমাদের ডাকা ১৭ ও ১৯ অক্টোবরের কর্মবিরতি কর্মসূচি প্রত্যাহারের অনুরোধ করেছেন। আমরা মন্ত্রীর অনুরোধের বিষয়টি কার্যনির্বাহী কমিটিতে উত্থাপন করব।

কর্মসূচি প্রত্যাহার করা হবে কিনা তা সমিতির বৈঠকেই সিদ্ধান্ত হবে। রবিবার এই বৈঠক অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, দীপু মনি বৈঠকে বলেছেন শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে সম্পৃক্ত বিষয়গুলো সমাধানের জন্য ২২ অক্টোবর থেকে উদ্যোগ গ্রহণ করা হবে। কিন্তু যেসব বিষয়ের সঙ্গে অন্য মন্ত্রণালয়ও সম্পৃক্ত তা সমাধানের বিষয়টি সময়সাপেক্ষ।

শিক্ষামন্ত্রীর সঙ্গে গতরাতের বৈঠকে নেতৃত্ব দেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি অধ্যাপক শাহেদুল খবির চৌধুরী। এতে সমিতির অন্যরাও অংশ নেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর