সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
কুমিল্লায় মিছিলে হামলা

জড়িতরা গ্রেফতার না হলে জোরালো কর্মসূচি

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ছাত্র সংগঠন ছাত্রঐক্যের মিছিলে হামলায় জড়িতদের গ্রেফতার করতে পুলিশ সুপারকে আহ্বান জানিয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় নেতারা। তা না হলে সংগঠনটির পক্ষ থেকে জোরালো কর্মসূচি দেওয়া হবে। গতকাল সংগঠনটির শীর্ষ নেতারা কুমিল্লায় হামলায় আহতদের দেখতে এসে এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক, প্রেসিডিয়াম সদস্য মিলন কান্তি দত্ত, যুগ্ম সাধারণ সম্পাদক মনিন্দ্র কুমার নাথ, ছাত্রঐক্য পরিষদের সভাপতি সুদীপ্ত সরকার সূর্য ও সাধারণ সম্পাদক শিপন বারৈসহ অন্যরা।

গতকাল বিকালে ঐক্য পরিষদের নেতারা প্রথমে পুলিশ সুপার কার্যালয়ে আসেন। সেখানে তারা ঘণ্টাখানেক সময় নিয়ে পুলিশ সুপার আবদুল মান্নানের সঙ্গে কথা বলেন। আলোচনা শেষে সংগঠটির সভাপতি অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক সাংবাদিকদের বলেন, আমরা গত শুক্রবার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের মিছিলে যুবলীগ ছাত্রলীগের হামলার ঘটনা মিডিয়ায় দেখেছি। আমরা পুলিশ সুপারকে বলেছি যারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদের যেন গ্রেফতার করা হয়। এছাড়াও দুর্গাপূজায় যেন বিশৃঙ্খলা না হয় সে জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তৎপর থাকতে হবে। পরে কেন্দ্রীয় নেতারা নগরীর ঠাকুরপাড়া কালীবাড়ি মন্দিরে যান। সেদিন মিছিলে যারা আহত হয়েছেন তাদের সঙ্গে কথা বলেছেন।

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কুমিল্লার সাধারণ সম্পাদক তাপস বকসী জানান, কেন্দ্রীয় নেতারা আহতদের দেখেছেন। তবে পুলিশ সুপারের সঙ্গে দেখা করতে তারা স্থানীয় কোনো নেতাকে নিয়ে যাননি। সময়স্বল্পতার কারণে হয়তো কিছুটা সমন্বয়ের অভাব ছিল। এ বিষয়ে পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, আমরা কেন্দ্রীয় নেতৃবৃন্দকে আশ্বস্ত করেছি, দোষীদের আইনের আওতায় আনা হবে। এছাড়া সনাতন ধর্মাবলম্বীরা আগামী পূজা নির্বিঘ্নে যেন করতে পারে সেই ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার সম্প্রতি মদমুক্ত পূজা এবং মদমুক্ত করলে পূজা মন্ডপ কমবে এমন একটি বক্তব্যে সনাতন ধর্মালম্বীরা প্রতিক্রিয়া জানান। এ নিয়ে গত শুক্রবার কুমিল্লা নগরীতে প্রতিবাদ মিছিল করেন। এ সময় এমপি বাহার সমর্থিত যুবলীগ ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের ওপর হামলা চালায়। এতে অন্তত পাঁচজন আহত হন বলে জানান সংগঠনটির নেতৃবৃন্দ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর