সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

দরপতন দিয়ে শুরু লেনদেন

নিজস্ব প্রতিবেদক

দরপতন দিয়ে শুরু লেনদেন

সপ্তাহের প্রথম দিনে দরপতন দিয়ে শুরু হয়েছে শেয়ারবাজারের লেনদেন। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবকটি মূল্যসূচক কমার পাশাপাশি কমেছে লেনদেনের গতি। ডিএসইতে লেনদেন কমে ৪০০ কোটি টাকার নিচে নেমে গেছে।

দিনের লেনদেন শেষে ডিএসইতে সব খাত মিলে ৫২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। দাম কমেছে ৯১টির এবং ১৪৯টির দাম অপরিবর্তিত রয়েছে। এতে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৬ পয়েন্ট কমে ৬ হাজার ২৬৩ পয়েন্টে অবস্থান করছে। সবকটি মূল্যসূচক কমার পাশাপাশি ডিএসইতে লেনদেনের পরিমাণও কমেছে। দিনভর বাজারটিতে লেনদেন হয়েছে ৩৮৭ কোটি ৩৭ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৪১৮ কোটি ২৯ লাখ টাকা। সে হিসেবে লেনদেন কমেছে ৩০ কোটি ৯২ লাখ টাকা। টাকার অঙ্কে সব থেকে বেশি লেনদেন হয়েছে ফু-ওয়াং ফুডের শেয়ার। কোম্পানিটির ২২ কোটি ৩৫ টাকার শেয়ার লেনদেন হয়েছ।

দ্বিতীয় স্থানে থাকা সোনালি আঁশের ১৭ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১৭ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে সি পার্ল বিচ রিসোর্ট। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই কমেছে ৭ পয়েন্ট। বাজারটিতে লেনদেনে অংশ নেওয়া ১১৯টি প্রতিষ্ঠানের মধ্যে ৩৫টির দাম বেড়েছে। দাম কমেছে ৪৭টির এবং ৩৭টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১৫ কোটি ৭৯ লাখ টাকা।

 

 

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর