সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

গঙ্গা-যমুনা উৎসবের দশম দিনে চার নাটক

সাংস্কৃতিক প্রতিবেদক

গঙ্গা-যমুনা উৎসবের দশম দিনে চার নাটক

রাজধানীর শিল্পকলা একাডেমি ও বেইলি রোডের মহিলা সমিতির মিলনায়তনে চলমান ১২ দিনের গঙ্গা-যমুনা সাংস্কৃতিক উৎসবের গতকাল ছিল দশম দিন। এদিন শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার তিন মিলনায়তনে তিনটি ও বেইলি রোডের মহিলা সমিতির মিলনায়তনে একটিসহ মোট চারটি নাটক মঞ্চায়ন হয়েছে। এর মধ্যে জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হয় ভারতের অনিক নাট্যদলের নাটক ‘ব্রাহ্মণ’, পরীক্ষণ থিয়েটার হলে ছিল হৃৎমঞ্চ প্রযোজিত নাটক ‘হ্যাপি ডেজ’, স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়ন হয় শৌখিন থিয়েটারের ‘অন্তরালের আয়না’ এবং মহিলা সমিতির মিলনায়তনে ছিল দৃশ্যপট প্রযোজিত নাটক ‘সক্রেটিসের জবানবন্দি’।

একই সময়ে একাডেমির সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে ছিল পঞ্চভাস্কর প্রযোজিত গীতিআলেখ্য ‘মানুষ ভজলে সোনার মানুষ হবি’ ও স্রোত আবৃত্তি সংসদের দলীয় আবৃত্তি প্রযোজনা ‘আমরা তোমাদের ভুলবো না’।

উৎসবের নিয়মিত সাংস্কৃতিক অনুষ্ঠানমালার অংশ হিসেবে এর আগে বিকাল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত জাতীয় নাট্যশালার উন্মুক্ত মঞ্চে দলীয় সংগীত পরিবেশন করে শিশু সংগঠন অচিন পাখি, ভিন্নধারা ও পদাতিক সংগীত সংসদ। দলীয় আবৃত্তি পরিবেশন করে বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ ও আবৃত্তি একাডেমি। দলীয় নৃত্য পরিবেশন করে জিনিয়া নৃত্যকলা একাডেমি ও পথনাটক পরিবেশন করে খেয়ালী নাট্যগোষ্ঠী।

কাল মঙ্গলবার শেষ হবে ১২ দিনের এই সাংস্কৃতিক উৎসব।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর