বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনা তদন্তে বিএনপির কমিটি

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লায় হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের মিছিলে ‘যুবলীগ ও ছাত্রলীগে’র হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি। এ ছাড়া হামলার ঘটনা তদন্তে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে দলটি। গতকাল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ১৬ অক্টোবর দলের জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। সভা মনে করে, সরকার তাদের রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করতে এবং হামলার দায়ভার বিএনপিসহ বিরোধী দলগুলোর ওপর চাপিয়ে দেওয়ার জন্য ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন করছে। এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার জন্য অনুরোধ জানানো হচ্ছে। ঘটনাটি তদন্ত করে সাত দিনের মধ্যে প্রতিবেদন প্রদানের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির সদস্যরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য বরকত উল্লাহ বুলু, নিতাই রায় চৌধুরী, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের চেয়ারম্যান বিজন কান্তি সরকার, বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে সভায় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীকে গভীর রাতে দরজা ভেঙে গ্রেফতার, নির্যাতন ও চার দিনের রিমান্ডে পাঠানোর আদেশের নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়।

সভায় ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সালাহ উদ্দিন আহমেদ, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ অংশ নেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর