বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

জেল সুপার দম্পতির আড়াই কোটি টাকার অবৈধ সম্পদ

নিজস্ব প্রতিবেদক

অবৈধ উপায়ে আড়াই কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ ও তার স্ত্রী নুরুন নাহার লোটাসের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুদকের কুমিল্লা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক পাপন কুমার সাহা মামলাটি করেন। এ মামলার বিষয়ে দুদক সচিব মো. মাহবুব হোসেন বলেন, মামলার তদন্ত শেষে আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। দুদক সূত্র জানায়, ২ কোটি ২১ লাখ ৭ হাজার ২৯৫ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে শাহজাহান আহমেদ ও তার স্ত্রী নুরুন নাহার লোটাসের বিরুদ্ধে মামলাটি হয়েছে। তদন্তকালে তাদের আরও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ পাওয়া গেলে তা মামলায় অন্তর্ভুক্ত করা হবে। মামলার এজাহার থেকে জানা যায়, শাহজাহান আহমেদ ১৯৮৭ সালে বস্ত্র অধিদফতরে ড্রাফটসম্যান পদে যোগদান করেন। পরবর্তীতে তিনি ১৯৯১ সালে ডেপুটি জেলার পদে আত্তীকৃত হন এবং বর্তমানে তিনি সিনিয়র জেল সুপার পদে চলতি দায়িত্বে কর্মরত আছেন।

সাবেক পুলিশ পরিদর্শকের  কোটি টাকার অবৈধ সম্পদ : ১ কোটি ৭ লাখ ৪১ হাজার ৭২১ টাকার অবৈধ সম্পদ ভোগদখলের অভিযোগে শাহ আলম নামে সাবেক এক পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সংস্থাটির চট্টগ্রাম কার্যালয়ের সহকারী পরিচালক এমরান হোসেন মামলাটি করেন। জানা গেছে, শাহ আলম কুমিল্লার মুরাদনগর উপজেলার নহল গ্রামের মৃত ইয়াকুব আলীর ছেলে। তিনি বর্তমানে চট্টগ্রামের ডবলমুরিং থানার আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার ২৬ নম্বর রোডের ক্রাউন ভ্যালি এলাকায় থাকেন।

 পরিদর্শক শাহ আলম চট্টগ্রাম জেলা পুলিশের ইন্টেলিজেন্স কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

দুদক সূত্র জানায়, অনুসন্ধানে সাবেক পুলিশ কর্মকর্তা শাহ আলমের বিরুদ্ধে অবৈধ সম্পদ উপার্জনের তথ্য পাওয়া গেছে। তার বিরুদ্ধে দুদক আইনের ২৭(১) ধারায় মামলা করা হয়েছে। মামলায় একজনকে আসামি করা হয়েছে। তদন্তের সময় কারও সম্পৃক্ততা পাওয়া গেলে তাকেও আসামি হিসেবে যুক্ত করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর