শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

পূজায় নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই : ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন সামনে রেখে শারদীয় দুর্গা উৎসবে কোনো ধরনের নিরাপত্তা শঙ্কা নেই বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। তিনি বলেন, সব কিছু মাথায় রেখে আমাদের নিরাপত্তা পরিকল্পনা সাজানো হয়েছে। আমরা সব ধরনের শঙ্কা মোকাবিলা করতে প্রস্তুত রয়েছি। গতকাল বেলা সাড়ে ১১টায় রাজধানীর পুরান ঢাকায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শন শেষে তিনি এসব বলেন। পুলিশ কমিশনার বলেন, ঢাকা মেট্রোপলিটন এলাকায় ২৪৮টি পূজামন্ডপ রয়েছে। এই মন্ডপগুলোর নিরাপত্তার জন্য পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মহালয়া থেকে আজকে পর্যন্ত এক ধরনের নিরাপত্তা ব্যবস্থা ছিল। শুক্রবার থেকে পাঁচ দিনব্যাপী পূজার মূল কার্যক্রম শুরু হবে।

 মহাষষ্ঠী থেকে বিসর্জন পর্যন্ত পুরো সময়টাতেই পুলিশ আনসারসহ যে স্বেচ্ছাসেবক দল রয়েছে তাদের সহযোগিতায় নিরাপত্তা কার্যক্রম পরিচালনা করা হবে। নিরাপত্তার জন্য যা যা প্রয়োজন সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

সামাজিক মাধ্যমে বিভিন্ন ধরনের প্রোপাগান্ডা ছড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টির বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সাইবারের মাধ্যমে কোনো স্বার্থান্বেষী মহল তার হীনস্বার্থকে হাসিলের জন্য সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা করে থাকে। পুলিশের পক্ষ থেকে এটি প্রতিরোধ করার ব্যবস্থা রাখা হয়েছে।

তিনি বলেন, সাইবার মনিটরিংয়ের ব্যবস্থা রাখা হয়েছে। যেসব পূজা কমিটিগুলো রয়েছে, তাদের সবাইকে এ বিষয়ে অনুরোধ করা হয়েছে যে, এই ধরনের কোনো কিছু পেলে যেন পুলিশকে সংবাদ দেয়। আমাদের সার্বক্ষণিক মনিটরিং টিম এটি চব্বিশ ঘণ্টা প্রতিরোধ করার জন্য প্রস্তুত রয়েছে।

নির্ধারিত সময়ের মধ্যে বিসর্জনের বিষয়ে ডিএমপি কমিশনার বলেন, আশা করছি নির্দিষ্ট সময়ের মধ্যেই বিসর্জন সম্পন্ন হবে। সমন্বিত সভায় এমন কথাই দিয়েছেন পূজা কমিটিগুলো।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর