শনিবার, ২১ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

আনোয়ারায় নৌকার আদলে হচ্ছে দেশের সবচেয়ে বড় মঞ্চ

বঙ্গবন্ধু টানেল উদ্বোধন করতে আসছেন প্রধানমন্ত্রী

ইমরান এমি, চট্টগ্রাম

চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেল উদ্বোধন করতে আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। আগামী ২৮ অক্টোবর প্রধানমন্ত্রী ওইদিন আনোয়ারার কেইপিজেডের মাঠে বিশাল সমাবেশে যোগ দেবেন। এরই মধ্যে সমাবেশের মাঠ প্রস্তুত করা হয়েছে। পাশাপাশি সমাবেশে নৌকার আদলে মঞ্চের কাজ চলছে।

এ সমাবেশ থেকে আগামী নির্বাচন ও সমসাময়িক বিষয় নিয়ে বার্তা দেবেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। স্থানীয় সংসদ সদস্য ও ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, ২৮ অক্টোবর বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানেল উদ্বোধনের মাধ্যমে চট্টগ্রাম শহর ও আনোয়ারা ওয়ান সিটি টু টাউনের দ্বার উন্মোচন করবেন। নদীর তলদেশে বঙ্গবন্ধু টানেল বিশ্বের দরবারে বাংলাদেশকে ভিন্ন আঙ্গিকে তুলে ধরবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় মানুষের ঢল নামবে। চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম বলেন, এরই মধ্যে চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে প্রস্তুতি সভা হয়েছে। এতে আমাদের কেন্দ্রীয় নেতারা নানা দিক-নির্দেশনা দিয়েছেন। আমরা উত্তর জেলার সব উপজেলা থেকে বিপুল নেতা-কর্মী সমাবেশে অংশ নেব। দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, আনোয়ারার কেইপিজেড মাঠে নৌকার আদলে দেশের সবচেয়ে বড় মঞ্চ নির্মাণ করা হচ্ছে। জনসভা সফল করতে রাত-দিন কাজ করছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। ২৮ অক্টোবর আনোয়ারায় প্রধানমন্ত্রীর জনসভা শুরু হবে সকাল ১০টায়। চট্টগ্রাম মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনোয়ার উল আলম চৌধুরী নোবেল বলেন, বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার আগমন ঘিরে নেতা-কর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। যুবলীগের নেতা-কর্মীরা ওই সমাবেশে যোগ দেওয়ার জন্য নানা প্রস্তুতি নিচ্ছেন। এ সমাবেশ হবে চট্টগ্রামের সর্বকালের সেরা সমাবেশ। আগামী নির্বাচনে আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় আনার জন্য এ সমাবেশ থেকে সে প্রস্তুতি গ্রহণ করব আমরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী ২৮ অক্টোবর আনোয়ারা উপজেলার কেইপিজেডের সমাবেশ ঘিরে এরই মধ্যে প্রস্তুতি সভা সম্পন্ন করেছে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ। এতে দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফসহ কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি উত্তর-দক্ষিণ ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতা ও সহযোগী সংগঠনের নেতাদের দিক-নির্দেশনা দিয়েছেন হানিফ। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ এ সমাবেশে ১০ লাখ মানুষের সমাবেশ ঘটাতে চায়। এ জন্য চলছে ব্যাপক প্রস্তুতি। সমাবেশ ঘিরে আশপাশের এলাকায় মাঠ প্রস্তুত করা হচ্ছে। টানেল সংযোগ সড়কে রোড মার্কিং, ডিভাইডারে রং, চাতরী চৌমুহনী বাজার, ফকিন্নির হাটসহ বিভিন্ন স্থানে ইউটার্নে চলছে সৌন্দর্যবর্ধনের কাজ। চৌমুহনী বাজার থেকে সিইউএফএল পর্যন্ত সাড়ে ৪ কিলোমিটার সড়ক সংস্কার করা হচ্ছে।

এদিকে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে এ অঞ্চলের মানুষের মধ্যে তৈরি হয়েছে উৎসাহ-উদ্দীপনা। প্রিয় নেত্রীকে একনজর দেখতে নেতা-কর্মীদের আগ্রহের কমতি নেই। সর্বশেষ গতকাল সমাবেশস্থল পরিদর্শন করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী, রিদওয়ানুল করিম চৌধুরী সায়েম, অধ্যাপক এম এ মান্নান, সোলায়মান তালুকদার, বোরহান উদ্দীন চৌধুরী মুরাদসহ অন্য নেতারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর