শনিবার, ২১ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

বর্ণাঢ্য আয়োজনে জাতীয় প্রেস ক্লাবের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

নিজস্ব প্রতিবেদক

বর্ণাঢ্য আয়োজনে জাতীয় প্রেস ক্লাবের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

জাতীয় প্রেস ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ -বাংলাদেশ প্রতিদিন

কেক কাটা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, নৈশভোজ এবং আকর্ষণীয় র‌্যাফেল ড্রর মধ্য দিয়ে জাতীয় প্রেস ক্লাবের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রেস ক্লাব ভবন ও প্রাঙ্গণ নান্দনিক আলোকসজ্জায় সাজানো হয়। গতকাল সন্ধ্যায় ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। প্রতিষ্ঠাবার্ষিকীতে সাংবাদিকদের শুভেচ্ছা জানান তথ্যমন্ত্রী। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক জাতীয় প্রেস ক্লাবের ৩১ তলা বঙ্গবন্ধু মিডিয়া কমপ্লেক্সের ভিত্তিফলক উন্মোচনের কথা স্মরণ করে প্রেস ক্লাবের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন। তিনি বলেন, আমাদের সরকারের লক্ষ্য দেশকে উন্নত সমৃদ্ধ করার সঙ্গে সঙ্গে একটি মানবিক কল্যাণ রাষ্ট্রে পরিণত করা। সাংবাদিকরা রাষ্ট্র ও সমাজকে পথ দেখাতে পারে, মানুষের তৃতীয় নয়ন উন্মোচন করতে পারে। তাই দেশকে এগিয়ে নিতে, মানবিক কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ সময় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম মঞ্চে উপস্থিত ছিলেন। এ ছাড়া প্রেস ক্লাবের সাবেক নেতৃবৃন্দ, সিনিয়র সাংবাদিক ও সদস্যরা উপস্থিত ছিলেন। সাংস্কৃতিক অনুষ্ঠানের আগে সন্ধ্যায় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন কমিটির সব সদস্যসহ সিনিয়র সদস্যদের নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন। এরপর পাহাড়ি নৃত্য, খ্যাতনামা শিল্পী সাবিনা ইয়াসমিনের গান উপভোগ করেন সদস্যরা। নৈশভোজ, র‌্যাফেল ড্রর মাধ্যমে আট দিনব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষ হয়। এ ছাড়া সমাপনীর দিন গতকাল ভোরে মিনি ম্যারাথন এবং পরে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

উল্লেখ্য, ১৩ অক্টোবর শিশু আনন্দমেলার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানমালার সূচনা হয়। পরে সপ্তাহব্যাপী ক্লাব সদস্য, তাঁদের স্ত্রী ও সন্তানদের নিয়ে বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর