শনিবার, ২১ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

মসজিদুল আকসা মুসলমানদেরই হবে : ভূমিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, মুসলমানদের জন্য তিনটি সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থান। যার মধ্যে মক্কা, মদিনার পরে হচ্ছে মসজিদুল আকসার অবস্থান। কারণ আমাদের নবী হজরত মুহাম্মদ (সা.) সর্বপ্রথম মসজিদুল আকসার দিকে ফিরে নামাজ আদায় করেছেন এবং মেরাজসহ ইসলামের অনেক মৌলিক বিষয় মসজিদুল আকসার সঙ্গে জড়িত। ফিলিস্তিনের জন্য সবাই দোয়া করেন। একদিন মসজিদুল আকসা মুসলমানদের হবেই, কেউ মুসলমানদের আটকাতে পারবে না। গতকাল চট্টগ্রামের আনোয়ারায় সিইউএফএল হাউজিং কলোনি জামে মসজিদে জুমার নামাজের আগে মুসল্লিদের উদ্দেশে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমি এমপি, প্রতিমন্ত্রী, পূর্ণমন্ত্রী হিসেবে দীর্ঘ ১১ বছর দায়িত্ব পালন করছি। যতটুকু সম্ভব সুন্দরভাবে দায়িত্ব পালন করেছি। ভূমি মন্ত্রণালয় একটি দুর্নীতিগ্রস্ত মন্ত্রণালয় ছিল। আমি এ মন্ত্রণালয়ের ভাবমূর্তি অনেক উজ্জ্বল করেছি, দুর্নীতি থেকে এ মন্ত্রণালয়কে বের করে এনেছি। যদি আমার কখনো মনে হয় আমার কারণে আমার দলীয় এবং এলাকার মানুষ কষ্ট পাচ্ছে সেদিনই আমি রাজনীতি থেকে অবসর নেব।

টানেল উদ্বোধনের বিষয়ে মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার অনেক উন্নয়ন করেছে আরও উন্নয়ন বাকি আছে। আপনারা ভোট দিয়ে আগামীতেও আওয়ামী লীগকে নির্বাচিত করলে বাকি উন্নয়নগুলো করা হবে। সবশেষে এটাই বলব ২৮ অক্টোবর প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু টানেল উদ্বোধন করবেন। তাই প্রধানমন্ত্রীর জনসভায় আপনারা সপরিবার উপস্থিত হয়ে বঙ্গবন্ধু টানেল- এই সুন্দর উপহারের জন্য সবাই প্রধানমন্ত্রীকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাবেন।

এ সময় আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী, আনোয়ারার ইউএনও ইশতিয়াক ইমন, সিইউএফএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মিজানুর রহমান, ভূমিমন্ত্রীর একান্ত সহকারী সচিব রিদোয়ানুল করিম চৌধুরী সায়েম, এম এ হান্নান চৌধুরী মনজু প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর