রবিবার, ২২ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

সংকট সমাধানের উদ্যোগ নিতে হবে রাজনৈতিক দলগুলোকেই

-প্রগতিশীল ইসলামী জোট

নিজস্ব প্রতিবেদক

প্রগতিশীল ইসলামী জোটের চেয়ারম্যান এম এ আউয়াল বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বাংলাদেশ একটি সংকটের মুখে পড়েছে। এই সংকট সমাধানে দেশের দেশপ্রেমিক রাজনৈতিক দলগুলোকেই এই সংকটের সমাধান করতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে প্রগতিশীল ইসলামী জোটের নেতৃত্বে একটি বৃহৎ জোট গঠনের লক্ষ্যে গতকাল রাজধানীর কলাবাগানের কার্যালয়ে আয়োজিত সভায় একথা বলেন সাবেক এই সংসদ সদস্য।  

এম এ আউয়াল আরও বলেন, রাজনীতিকরা ব্যর্থ হলে দেশের জনগণও ব্যর্থ হয়ে যাবে। নির্বাচনকেন্দ্রিক পুরো পরিস্থিতি পর্যালোচনা করে আশু সমাধান এখন জাতির কাম্য।

রাজনৈতিক দলগুলোকে সহিংস কর্মসূচি পরিহার করতে হবে। তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে বৃহৎ জোটের নেতৃত্বে ৩০০ আসনে প্রার্থী দেবেন। দেশের উন্নয়ন এবং গণতন্ত্র অব্যাহত রাখতে সংবিধান অনুযায়ী নির্বাচনের দাবি জানান। তবে, নির্বাচন কমিশনকে সর্বময় ক্ষমতা দিয়ে স্বাধীনভাবে কাজ করার সুযোগ দেওয়ার দাবি জানান। সভায় ফিলিস্তিনের পক্ষে বাংলাদেশের অবস্থান নেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানানো হয়। বৈঠকে অংশ নেন জোটের সমন্বয়কারী নুরুল ইসলাম খান, মাওলানা হারিছুল হক,  মুহাম্মদ আতা উল্লাহ খান, মুফতি সৈয়দ মাহাদী হাসান বুলবুল প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর