রবিবার, ২২ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

ঢাকেশ্বরী মন্দিরে ফখরুলের পূজামন্ডপ পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক

ঢাকেশ্বরী মন্দিরে ফখরুলের পূজামন্ডপ পরিদর্শন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল সন্ধ্যায় রাজধানীতে ঢাকেশ্বরী মন্দিরে পূজামন্ডপ পরিদর্শন করেন। সেখানে হিন্দু নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি বলেন, দেশের মানুষ সাম্প্রদায়িকতায় বিশ্বাস করে না। এদেশে যারা বসবাস করেন তারা সবাই বাংলাদেশি। এখানে সংখ্যালঘু বলে কিছু নেই। আজকে দেশের মানুষকে ভোটের অধিকার নিয়ে লড়াই করতে হচ্ছে। এই দেশে ধর্ম নিয়ে যেন বাড়াবাড়ি করা না হয়- এটাই আমার আহ্বান। তিনি বলেন, দলীয় সরকারের অধীনে নির্বাচনের মধ্য দিয়ে আবারও সংঘাত ফিরিয়ে আনতে চায় আওয়ামী লীগ। কিন্তু বিএনপি চায় শান্তিপূর্ণ নির্বাচন।

 বিএনপি মহাসচিব বলেন, আজকে যে রাজনৈতিক সংকট তৈরি হয়েছে, এটা কোনো দলের নয়, সমগ্র জাতির সংকট। আজকে দেশকে বিভক্ত করা হয়েছে। আমরা বিভক্তি চাই না, এ রাজনীতি আমরা চাই না। আমরা ঐক্যের রাজনীতি চাই। স্বাধীনতার ৫২ বছর পর কেন ভোটের জন্য যুদ্ধ করতে হবে? এতদিন পর আজ ভোটের অধিকার নিয়ে কেন কথা বলতে হবে? সরকারে গেলে সব ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত করবে বিএনপি।

তিনি বলেন, বিএনপি সব সময় শুধু অসাম্প্রদায়িকতাতেই নয়, সবার সমান অধিকারেও বিশ্বাস করে। বিএনপি যখনই রাষ্ট্র চালনার দায়িত্ব পেয়েছে তখনই এসব নিয়ে কাজ করেছে। আমাদের ৩১ দফায় পরিষ্কারভাবে বলা আছে, সব ধর্মের স্বাধীনতা নিশ্চিত করবে বিএনপি। শান্তিময়, প্রেমময়, রঙিন বাংলাদেশ গঠন করতে চাই আমরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর