মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

পূজা ঘিরে সরব রাজনীতি রংপুরে

ছয় সংসদীয় আসনের মনোনয়নপ্রত্যাশীদের পদচারণ

নিজস্ব প্রতিবেদক, রংপুর

পূজা ঘিরে সরব রাজনীতি রংপুরে

হিন্দুধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা ঘিরে রংপুরের ছয়টি সংসদীয় আসনে মনোনয়নপ্রত্যাশীদের সরব পদচারণ লক্ষ্য করা গেছে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে পূজামন্ডপ পরিদর্শনে গিয়ে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপিসহ বিভিন্ন দলের নেতারা নিজেকে প্রার্থী হিসেবে জানান দিচ্ছেন। পূজামন্ডপ পরিদর্শন এবং অনুদান দেওয়ায় সাধারণ মানুষ মনে করছেন শারদীয় উৎসব মনোনয়নপ্রত্যাশীদের নির্বাচনি প্রচারণাস্থলে পরিণত হয়েছে। মাঠ পর্যায়ে খোঁজ নিয়ে জানা গেছে, দ্বাদশ নির্বাচন ঘিরে আওয়ামী লীগের দুই ডজনের বেশি প্রার্থী, বিএনপির একাধিক ও জাতীয় পার্টির প্রার্থীরা হিন্দুধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন মন্ডপ পরিদর্শন করে অনুদান দিচ্ছেন। পূজা উপলক্ষে রংপুর-১ আসনের সংসদ সদস্য বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, রংপুর-২ আসনের এমপি ডিউক চৌধুরী, রংপুর-৩ আসনের এমপি সাদ এরশাদ, রংপুর-৪ আসনের এমপি টিপু মুনশি এলাকায় রয়েছেন। তারা বিভিন্ন পূজামন্ডপে অনুদান দেওয়ার পাশাপশি নিজ এলাকার মানুষের সঙ্গে কুশল বিনিময় করছেন। এছাড়া ১ আসনে আওয়ামী লীগের অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন, বিএনপির মোকাররম হোসেন সুজনসহ একাধিক, ২ আসনের এমপি ডিউক চৌধুরী, মনোনয়নপ্রত্যাশী সুমনা আক্তার লিলি, ৩ আসনে উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান, বিএনপির সামছুজ্জামান সামু, মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, ৪ আসনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিসহ একাধিক মনোনয়নপ্রত্যাশী, ৫ আসনে উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন, বর্তমান এমপি আশিকুর রহমানের ছেলে রাশেক রহমান, ৬ আসনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর পক্ষে দলীয় নেতা-কর্মী, জাতীয় পার্টির নুরে আলম মিয়া যাদু, বিএনপির সাইফুল ইসলাম পূজামন্ডপগুলো পরির্দশন করে স্থানীয়দের সঙ্গে কুশল বিনিময় করছেন। এসব নেতা মহালয়ার আগ থেকে পূজার বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়ে বিভিন্ন অনুদান দিয়ে তাদের খোঁজখবর নিচ্ছেন। আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী রংপুর মহানগরের সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল বলেন, বিভিন্ন মন্ডপে অনুদান দেওয়ার পাশাপাশি উন্নয়নের স্বার্থে আগামী নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে গণসংযোগ করছি। এদিকে রংপুর নগরীর ১ থেকে ৮ নম্বর ওয়ার্ডের ৪৫টি পূজামন্ডপে আর্থিক অনুদান দিয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু। তিনি গঙ্গাচড়া আসন থেকে মনোনয়ন প্রত্যাশা করছেন।

তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে রংপুর ১ আসনে আওয়ামী লীগের প্রার্থীকে জয়ী করে দেশে সুশাসন ও উন্নয়ন ধারা বজায় রাখতে হবে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে সব ধর্মের মানুষ নিরাপদে তাদের ধর্ম পালন করতে পারে।

 আমাদের সংবিধানেও সব ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করা হয়েছে। বদরগঞ্জ-তারাগঞ্জ আসনে পূজামন্ডপ ঘুরে নিজেকে মনোনয়নপ্রত্যাশী হিসেবে জানান দিচ্ছেন আওয়ামী লীগের সুমনা আক্তার লিলি। তিনি বলেন, আমি একজন মনোনয়নপ্রত্যাশী। দীর্ঘদিন থেকে সরকারের উন্নয়ন কর্মকান্ড প্রচার করছি।

মহানগর বিএনপির আহ্বায়ক সামছুজ্জামান সামু বলেন, আমরা বিভিন্ন পূজামন্ডপে অনুদান দিচ্ছি। সবার সঙ্গে মতবিনিময় করছি। এদিকে মহানগর জাতীয় পার্টির সভাপতি সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাও বিভিন্ন পূজামন্ডপ পরির্দশন করে অনুদান দিচ্ছেন। এবার রংপুর মহানগরীর ১৫৭টি ও জেলার আট উপজেলায় ৮০৬টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর