মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

অস্থায়ীভাবে নির্মাণকাজ শুরু ৩০ অক্টোবর

মোহাম্মদপুর কৃষি মার্কেট

নিজস্ব প্রতিবেদক

আগুনে পুড়ে যাওয়া মোহাম্মদপুর কৃষি মার্কেটে নতুন করে অস্থায়ী ভিত্তিতে নির্মাণকাজ শুরু হবে ৩০ অক্টোবর। গতকাল অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত মার্কেটটি পরিদর্শন শেষে মোহাম্মদপুরের সূচনা কমিউনিটি সেন্টারে ব্যবসায়ীদের সঙ্গে আলোচনায় এ ঘোষণা দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। এ সময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজাসহ ক্ষতিগ্রস্ত মার্কেট কমিটির সদস্য, ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। মেয়র ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীসহ সংশ্লিষ্ট সবাইকে ৩০ অক্টোবর উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানান। ১৪ সেপ্টেম্বর ভয়াবহ আগুনে পুড়েছিল মোহাম্মদপুরের কৃষি মার্কেট। আতিকুল ইসলাম বলেন, আপনারা যেন কোনোভাবে ক্ষতিগ্রস্ত না হন সেজন্য আমরা সবার সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নিয়েছি।

৩০ অক্টোবর অস্থায়ী ভিত্তিতে ক্ষতিগ্রস্ত মার্কেটটির নির্মাণকাজ শুরু হবে। এরপর যার যেখানে দোকান ছিল, যতটুকু জায়গা ছিল সে অনুযায়ীই আপনারা দোকান বরাদ্দ পাবেন। আপাতত আপনাদের ব্যবসা যেন বন্ধ না থাকে, আপনারা যেন ক্ষতিগ্রস্ত না হন সেজন্যই আমাদের এ সিদ্ধান্ত। তবে আমরা পরবর্তীতে এখানে পরিকল্পিত বহুতল ভবন মার্কেট নির্মাণ করব। তখন মার্কেট নির্মাণের জন্য জায়গা ছেড়ে দিতে হবে। নতুন বহুতল মার্কেট নির্মাণ হওয়ার পর আপনারাও অবশ্যই এখানে দোকান বরাদ্দ পাবেন। এ নিয়ে কোনো দুশ্চিন্তা নেই।

ডিএনসিসি মেয়র বলেন, ৩০ অক্টোবর আমরা অস্থায়ী ভিত্তিতে মার্কেটটির নির্মাণকাজ শুরু করব। এরপর সুবিধামতো সময়ে পরিকল্পিত বহুতল ভবন মার্কেট নির্মাণ করব, যেখানে সব ধরনের সুযোগসুবিধা থাকবে। কিন্তু এ অস্থায়ী মার্কেটে যাদের দোকান ছিল তারা বরাদ্দ পাবেন। আমাদের কাছে স্ট্যাম্পে লিখিত দিতে হবে আমরা যখন মূল মার্কেটের নির্মাণকাজ শুরু করব, তখন জায়গা ছেড়ে দেবেন। আমরা চাই ব্যবসায়ীরা যেন কোনোভাবেই ক্ষতিগ্রস্ত না হন।

অস্থায়ী মার্কেট নির্মাণের জন্য ত্রাণ মন্ত্রণালয় থেকে কিছু টাকা বরাদ্দ পাওয়া গেছে জানিয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, এ মার্কেট নির্মাণে বাকি যত টাকা লাগবে তা ঢাকা উত্তর সিটি করপোরেশন থেকে বরাদ্দ দেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর