বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শান্তি সমাবেশ ৩০ অক্টোবর

যুুক্তরাষ্ট্র প্রতিনিধি

ওয়াশিংটন ডিসিতে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে ৩০ অক্টোবর দুপুরে ‘শান্তি সমাবেশ’ করবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। বাংলাদেশে অবাধ ও নিরপেক্ষ পরিবেশে আসন্ন জাতীয় নির্বাচন অনুষ্ঠানে সর্বাত্মক সহায়তার পরিবর্তে সভা-সমাবেশের আড়ালে জনজীবনে বিশৃঙ্খল তৈরির জন্য মহলবিশেষের ষড়যন্ত্রের নিন্দা ও প্রতিবাদ জানানো হবে এই শান্তি সমাবেশে। এ উপলক্ষে ব্যাপক প্রস্তুতি চলছে গোটা কমিউনিটিতে। এর অংশ হিসেবে ২২ অক্টোবর ফ্লোরিডায় এক সভা অনুষ্ঠিত হয় স্টেট আওয়ামী লীগের উদ্যোগে। সেখানে প্রধান অতিথির বক্তব্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা এম ফজলুর রহমান বলেন, একাত্তরে মুক্তিযুদ্ধের বিরোধিতাকারীরা চায় না যে, বাংলাদেশ এগিয়ে চলুক।

সেই পরাজিত শত্রুর প্রেতাত্মারা আবারও গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে সামনের নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অভিপ্রায়ে। কিন্তু সচেতন বাঙালিরা তা কখনোই হতে দেবে না। ফজলুর রহমান বলেন, সরকার পরিবর্তনের একমাত্র অবলম্বন হচ্ছে নির্বাচন। অথচ একটি মহল নির্বাচনে অংশগ্রহণ না করেই ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার মতলবে নানামুখী ষড়যন্ত্র শুরু করেছে সভা-সমাবেশের আড়ালে। ফজলুর রহমান উল্লেখ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর সরকার সবার প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন জনরায়ের পরীক্ষায় অবতীর্ণ হতে নির্বাচনে অংশগ্রহণের জন্য। বাংলাদেশ সর্বাত্মকভাবে প্রস্তুত রয়েছে সবার কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন উপহার দিতে। তিনি অভিযোগ করেন, ক্ষমতায় থাকতে বাংলাদেশকে জঙ্গিবাদের অভয়ারণ্যে পরিণত করেছিল বিএনপি-জামায়াত জোট। তারাই মাঠে নেমেছে লেবাস পাল্টিয়ে আবারও আঞ্চলিক ও আন্তর্জাতিক সন্ত্রাসীদের সঙ্গে নিয়ে বাংলাদেশকে পিছিয়ে দিতে।

ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নান্নু আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুজিবউদ্দিনের পরিচালনায় অনুুষ্ঠিত এ সভায় আরও বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি নাফিজ আহমেদ জুয়েল, এম রহমান জহির, ওসমান চৌধুরী অপু এবং শেখ বাবুল, যুগ্ম-সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম খান, সাংগঠনিক সম্পাদক মো. সাজ্জাদুর রহমান ও ইফতেখার হোসেন রিংকু, দফতর সম্পাদক আমিনুল ইসলাম বাবু, শিক্ষা ও মানব সম্পাদক মোহাম্মদ মোজ্জামেল হক, নির্বাহী সদস্য বুলবুল চৌধুরী, নুর খান খোকন প্রমুখ। এ সময় বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে একটি কেকও কাটা হয়। পঁচাত্তরের ১৫ আগস্টের নৃশংসতার সঙ্গে জড়িতদের রক্ষায় সামরিক শাসক এবং বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান যখন ইনডেমনিটি অ্যাক্ট জারি করেছিলেন, মানবাধিকারের ফেরিওয়ালাদের কেউই তখন কোনো কথা বলেনি, অথচ এখন অনেকেই মিথ্যা তথ্যে বিভ্রান্ত হয়ে বাংলাদেশের মানবাধিকার নিয়ে বক্তব্য-বিবৃতি দিচ্ছে। এমন স্ববিরোধী কর্মকান্ডে  লিপ্তদেরও সমালোচনা করা হয় এ সভা থেকে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর