শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

১৪ প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি বাজুসের

জুয়েলারি ব্যবসায়ীদের সেবার পরিধি বৃদ্ধির লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক

১৪ প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি বাজুসের

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন-বাজুস দেশের ঐতিহ্যবাহী পণ্যভিত্তিক সর্ববৃহৎ বাণিজ্য সংগঠন। সংগঠনের সদস্যদের সেবার পরিধি বাড়ানোর অংশ হিসেবে স্বনামধন্য ছয়টি হাসপাতাল এবং আটটি তারকা হোটেল ও রেস্তোরাঁর সঙ্গে করপোরেট চুক্তি স্বাক্ষর করেছে বাজুস। গতকাল রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে বাজুস কার্যালয়ে ১৪টি প্রতিষ্ঠানের সঙ্গে করপোরেট চুক্তি স্বাক্ষরিত হয়। অনুষ্ঠানে সংগঠনটির সাবেক সভাপতি ও বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপের চেয়ারম্যান এম এ ওয়াদুদ খান বাজুসের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। বাজুস উপদেষ্টা রুহুল আমিন রাসেলের সঞ্চালনায় বক্তব্য দেন বাজুসের সহসভাপতি মো. রিপনুল হাসান ও সহসম্পাদক মাসুদুর রহমান।

অনুষ্ঠানে এম এ ওয়াদুদ খান বলেন, বাজুসের ইতিহাসে আজ প্রথম করপোরেট চুক্তিতে আবদ্ধ হলো বাজুস। বাজুস সদস্যদের প্রয়োজনের কথা চিন্তা করে ক্রমান্বয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে করপোরেট চুক্তি করা হবে। তিনি আরও বলেন, এ চুক্তির মাধ্যমে বাজুসের সদস্যরা সাশ্রয়ী মূল্যে চুক্তিবদ্ধ হাসপাতালগুলোয় চিকিৎসাসেবা নিতে পারবেন এবং চুক্তিবদ্ধ তারকা হোটেলগুলোয় বিভিন্ন সামাজিক অনুষ্ঠান আয়োজনের ক্ষেত্রে অগ্রাধিকার ও ছাড় পাবেন। মো. রিপনুল হাসান বলেন, বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর দায়িত্ব গ্রহণের পর থেকে বাজুস সদস্যদের সেবার আওতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। তাঁরই প্রচেষ্টায় আজ দেশের স্বনামধন্য হাসপাতাল ও বিখ্যাত হোটেলের সঙ্গে করপোরেট চুক্তি করতে সক্ষম হয়েছি। মাসুদুর রহমান বলেন, বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীরের দূরদর্শী চিন্তাভাবনার ফলে বাজুস আজ করপোরেট জগতে প্রবেশ করেছে। অনুষ্ঠানে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের পক্ষে জেনারেল ম্যানেজার রবিন জেমস এডুয়ার্ড, র‌্যাডিসন ব্লুর পক্ষে পরিচালক মো. নজরুল ইসলাম, দি ওয়েস্টিনের পক্ষে জেনারেল ম্যানেজার স্টেফেন ম্যাসি, ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্টের পক্ষে প্রোগ্রাম ম্যানেজার আল-আমিন, হলিডে ইনের পক্ষে ম্যানেজার মাহফুজা মাসুদ চৌধুরী, ফার্স হোটেল অ্যান্ড রিসোর্টের পক্ষে সিনিয়র সহকারী ব্যবস্থাপক আনোয়ার পারভেজ, গ্রান্ড সিলেট হোটেলস অ্যান্ড রিসোর্টের পক্ষে ইয়ামেনুল হক, দি রিয়ো লাউঞ্জের পক্ষে সহকারী ব্যবস্থাপক মাহাবুব আলম এবং এভারকেয়ার হাসপাতালের পক্ষে মহাব্যবস্থাপক এ এম আবুল কাশেম রনি, ইউনাইটেড হাসপাতালের পক্ষে জিএম, বিজনেস কমিউনিকেশন ডা. ফজলে রাব্বি খান, ল্যাবএইড হাসপাতালের পক্ষে উপব্যবস্থাপক জাহিদুর রহমান, ল্যাবএইড ক্যান্সার হাসপাতালের পক্ষে সহকারী মহাব্যবস্থাপক এরশাদুল হক, আজগর আলী হাসপাতালের পক্ষে ডিজিএম গাজী জে ইউ আহমেদ, ইউনিভার্সাল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের পক্ষে সহকারী মহাব্যবস্থাপক এ কে এম শাহেদ হোসেন স্বাক্ষর করেন।

চুক্তিবদ্ধ হোটেলগুলো যেসব সুবিধা দেবে : প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল : রুম ভাড়া ৫০%, ভেন্যু ভাড়া ৫০%, খাবার ১৫%, হেলথ্ ক্লাব ২০%, স্পা ও সেলুন ১৫% ছাড়। র‌্যাডিসন ব্লু : রুম ভাড়া ২০%, ভেন্যু ভাড়া ১০%, খাবার ১০%, হেলথ্ ক্লাব ২০%, স্পা ও সেলুন ২০% ছাড়। দি ওয়েস্টিন : রুম ভাড়া ৬০%, খাবার ১৫%, হেলথ্ ক্লাব ১৫%, স্পা ও সেলুন ১৫% ছাড়। ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট : রুম ভাড়া ৫০%, ভেন্যু ভাড়া ফ্রি, খাবার ১৫%, হেলথ্ ক্লাব ৪০%, স্পা ও সেলুন ২০% ছাড়। হলিডে ইন : রুম ভাড়া ৪০%, ভেন্যু ভাড়া ৪০%, খাবার ১৫%, হেলথ্ ক্লাব ১০%, স্পা ও সেলুন ২০% ছাড়। ফার্স হোটেল অ্যান্ড রিসোর্ট : রুম ভাড়া ৫০%, ভেন্যু ভাড়া ৭০%, খাবার ৫০%, হেলথ্ ক্লাব ১৫%, স্পা ও সেলুন ২০% ছাড়। গ্রান্ড সিলেট হোটেলস অ্যান্ড রিসোর্ট : রুম ভাড়া ৫২%, ভেন্যু ভাড়া ৪০%, খাবার ১০%, হেলথ্ ক্লাব ১৫%, স্পা ও সেলুন ২০% ছাড়। দি রিয়ো লাউঞ্জ, গুলশান : খাবার ১০% ছাড় দেবে।

চুক্তিবদ্ধ হাসপাতালগুলো যেসব সুবিধা দেবে : এভারকেয়ার হাসপাতাল : ল্যাব ০৫%, রেডিওলজি ০৫%, বেড ভাড়া ০৫%, আইসিইউ/সিসিইউ/সিআইসিইউ ০৫% ছাড়। ইউনাইটেড হাসপাতাল : ল্যাব ২০%, রেডিওলজি ১০%, বেড ভাড়া ৫%, আইসিইউ/সিসিইউ/সিআইসিইউ ১০% ছাড়। ল্যাবএইড হাসপাতাল : ল্যাব ২০%, রেডিওলজি ১০%, বেড ভাড়া ১০%, আইসিইউ/সিসিইউ/সিআইসিইউ ০৫% ছাড়। আজগর আলী হাসপাতাল : ল্যাব ১০%, রেডিওলজি ১০%, বেড ভাড়া ৫%, আইসিইউ/সিসিইউ/সিআইসিইউ ০৩% ছাড়। ইউনিভার্সাল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল : ল্যাব ২৫%, রেডিওলজি ১৫%, বেড ভাড়া ১০%, আইসিইউ/সিসিইউ/সিআইসিইউ ১০% ছাড়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর