শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

শান্তি সমাবেশে হামলা হলে পাল্টা হামলা : কাদের

নিজস্ব প্রতিবেদক

শান্তি সমাবেশে হামলা হলে পাল্টা হামলা : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সহিংসতার জবাব নীরবতা হতে পারে না। সহিংসতার জবাব সহিংসতা দিয়েই দিতে হয়। বিএনপি যদি গায়ে পড়ে আমাদের ওপর আক্রমণ করতে আসে তখন চুপচাপ বসে থাকতে পারি না। আমাদের কর্মীদেরকে তখন শান্ত রাখা সম্ভব হবে না। শান্তি সমাবেশে হামলা হলে পাল্টা হামলা করা হবে। গতকাল সেতু ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, উসকানি দেওয়ার কোনো প্রয়োজন আমাদের নেই। পরিবেশটা শান্ত থাকলেই আমরা শান্তিপূর্ণ নির্বাচন করতে পারব। বিএনপি আন্দোলনের নামে সন্ত্রাস করে যেন জনগণের জানমালের ক্ষতি না করতে পারে সেজন্য আওয়ামী লীগও অব্যাহত কর্মসূচি দেয়।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের পরাজয়ের প্রতিশোধ তারা ১৫ আগস্ট, ৩ নভেম্বর, ২০০৪ সালের ২১ আগস্ট নিয়েছে। কিছুদিন আগে তাদের এক জেলার নেতা প্রকাশ্যে বলেছে, শেখ হাসিনাকে এবার কবরস্থানে পাঠাবে। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোই কি তাদের প্রতিশোধ নেওয়ার সর্বশেষ লক্ষ্য? তিনি আরও বলেন, বিএনপি ’৭১-এর চেতনা ধারণা করে না। তারা ১৯৪৭ সালের দ্বিজাতিতত্ত্বের ধারণা ধারণ করে। তারা প্রতিরোধের নামে সহিংসতা করতে চায়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির কর্মসূচি আর বিদেশিদের তৎপরতায় সরকার কোনো চাপ অনুভব করছে না। নির্বাচন নিয়ে কোনো চাপ নেই। অবাধ, শান্তিপূর্ণ নির্বাচন হবে, সেখানে চাপের কিছু নেই। বাংলাদেশে সবসময় আতঙ্ক থাকে। রাজনীতিতে এমন ভয়-আতঙ্ক থাকেই। এর মধ্য দিয়েই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের জানান, গত বুধবার রাতে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বিএনপির নৈশভোজে ভূমিমন্ত্রীর উপস্থিত থাকার বিষয়ে তার জানা নেই। তিনি বলেন, অফিশিয়াল কোনো ভিজিট ছিল না। মার্কিন রাষ্ট্রদূত ২৯ অক্টোবর তার সময় চেয়েছেন। কিন্তু আমরা এখনো সময় দিইনি। আমরা যেহেতু রাজনৈতিক দল করি, এই ব্যাপারে ওপর মহলের সিদ্ধান্ত লাগে। অনুমতি লাগে।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের উদ্বোধন নিয়ে বিস্তারিত তুলে ধরেন। তিনি জানান, ২৮ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের পতেঙ্গা প্রান্তে টানেল উদ্বোধন করবেন। এরপর আনোয়ারা প্রান্তে জনসভায় অংশ নেবেন। উদ্বোধনের পরের দিন সকাল ৬টা থেকে যান চলাচল শুরু হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর