বুধবার, ১ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

ইউরোপিয়ান ইউনিভার্সিটির প্রথম সমাবর্তন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে গতকাল। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) বর্ণাঢ্য এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের আচার্যের পক্ষে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক মো. সাজ্জাদ হোসেন। সমাবর্তন বক্তা ছিলেন বিশিষ্ট অর্থনীতিবিদ অধ্যাপক ড. কাজী খলীকুজ্জমান আহমদ। বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের ভাইস- চেয়ারম্যান অধ্যাপক মকবুল আহমেদ খান ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রকৌশলী মো. আলিম দাদসহ অন্যরা বক্তব্য দেন।

ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর প্রথম সমাবর্তনে ২০১২ থেকে ফল সেমিস্টার ২০২০ সময়কাল পর্যন্ত ৭ হাজার ৫৫৯ জন শিক্ষার্থীকে গ্র্যাজুয়েশন ও পোস্টগ্র্যাজুয়েশন ডিগ্রি প্রদান করা হয়। কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য একজন শিক্ষার্থীকে চ্যান্সেলর অ্যাওয়ার্ড ও আটজন শিক্ষার্থীকে ভাইস-চ্যান্সেলর অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী বলেন, প্রতিটি সমাবর্তন বিশ্ববিদ্যালয়ের জন্য এক একটি মাইলফলক। আমি বিশ্বাস করি, ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের শিক্ষার্থীরা তাদের অর্জিত জ্ঞান, মেধা ও সৃজনশীলতাকে দেশপ্রেম, সততা ও নিষ্ঠার সঙ্গে কাজে লাগিয়ে সোনার বাংলাদেশ গড়তে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যাবেন।

মহীউদ্দীন খান আলমগীর বলেন, ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে শিক্ষার মান প্রথম কাতারের। অন্য বিশ্ববিদ্যালয় থেকে এর ফিও কম। সমাবর্তন বক্তা অধ্যাপক ড. কাজী খলীকুজ্জমান আহমদ বলেন, এই বিশ্ববিদ্যালয়ে শিক্ষকরা যেমন মানসম্মত, তেমনি মানসম্মত শিক্ষাই প্রদান করা হচ্ছে এখানে।

সর্বশেষ খবর