বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

জাবির ফটকগুলোতে ছাত্রদলের তালা

জাবি প্রতিনিধি

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ডাকা তিন দিনের অবরোধ কর্মসূচির অংশ হিসেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রধান ফটকসহ অন্য ফটকগুলোতে তালা ঝুলিয়ে দিয়েছেন ছাত্রদলের নেতা-কর্মীরা। গতকাল সকাল সাড়ে ৭টায় এ ঘটনা ঘটে। পরে সকাল ৮টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশে তালা ভেঙে ফেলেন নিরাপত্তা শাখার কর্মকর্তারা। প্রত্যক্ষদর্শী ও দায়িত্বরত নিরাপত্তা প্রহরীরা জানান, সকাল সাড়ে ৭টার দিকে ছাত্রদলের ৫-৭ নেতা-কর্মী মোটরসাইকেলযোগে এসে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক (ডেইরি গেট), জয় বাংলা গেট (প্রান্তিক গেট), মীর মশাররফ হোসেন হল-সংলগ্ন গেট, বিশমাইল গেট ও আমবাগানের প্রবেশপথে তালা লাগিয়ে দেন। এ সময় তালার সঙ্গে ‘সর্বাত্মক অবরোধ’ লেখা সংবলিত  প্ল্যাকার্ডও ঝুলিয়ে দেন তারা। দেশব্যাপী চলমান অবরোধ কর্মসূচির অংশ হিসেবে প্রবেশপথে তালা দেওয়া হয়েছে বলে জানান ছাত্রদলের নেতা-কর্মীরা।

এদিকে বিষয়টি জানতে পেরে প্রধান ফটকে উপস্থিত হন সহকারী প্রক্টর মওদুদ আহমেদ। এ সময় তিনি নিরাপত্তা প্রহরীদের সব ফটকের তালা ভেঙে ফেলতে নির্দেশ দেন। তালা খুলে দিলে পুনরায় যানবাহন চলাচল ও স্বাভাবিক কার্যক্রম শুরু হয়।

এ ঘটনায় সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়-সংলগ্ন আমবাগান এলাকা থেকে জাবি ছাত্রদলের কর্মী মিজানুর রহমানকে তুলে নিয়ে বেধড়ক মারধর করেন শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। যদিও মিজান তালা দেওয়ার ঘটনায় জড়িত ছিলেন না বলে জানায়।

এ বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সভাপতি আক্তারুজ্জামান সোহেল বাংলাদেশ প্রতিদিনকে বলেন, সকালে ছাত্রদলের নেতা-কর্মীরা বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করতে ফটকগুলোতে তালা দেন। পরে সন্ধ্যায় ছাত্রদলের একজনকে ক্যাম্পাসে নাশকতা করার জন্য ঘোরাঘুরি করতে দেখলে নেতা-কর্মীরা তাকে প্রতিহত করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর