রবিবার, ৫ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

জনগণের কাছে বিএনপির ভোট চাওয়ার মুখ নেই : রেলপথমন্ত্রী

নীলফামারী প্রতিনিধি

জনগণের কাছে বিএনপির ভোট চাওয়ার মুখ নেই : রেলপথমন্ত্রী

নীলফামারীর এক অনুষ্ঠানে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, জনগণের কাছে বিএনপির ভোট চাওয়ার মুখ নেই। আন্দোলন-সংগ্রামের নামে ভাঙচুর, জ্বালাও-পোড়াও, মানুষ হত্যা, পুলিশ হত্যা করে তারা ভোট চাওয়ার অধিকার হারিয়ে ফেলেছে। সুতরাং তাদের এখন ভোটে না এসে অরাজকতা সৃষ্টির পথ বেছে নিতে হয়েছে। মন্ত্রী গতকাল নীলফামারীর ডোমার উপজেলায় নবনির্মিত চিলাহাটি আইকনিক স্টেশন ভবন, প্ল্যাটফরম, প্ল্যাটফরম শেড, ফুটওভার ব্রিজ ও ফাংশনাল ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি উল্লেখ করেন, দেশের সব জায়গায় উন্নয়ন হয়েছে। এখন চিলাহাটি স্টেশনেই ইমিগ্রেশন করে ভারতের শিলিগুড়ি যেতে পারবেন উত্তরবঙ্গের মানুষ। বিএনপি-জামায়াত রেলকে ধ্বংস করে দিয়েছিল। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর রেলের অভাবনীয় উন্নয়ন হয়েছে। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে তিনি নৌকায় পুনরায় ভোট চান।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কামরুল আহসানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন প্রকল্প পরিচালক (বাংলাদেশ রেলওয়ে-পাকশী) মো. আবদুর রহিম। এ সময় বক্তব্য দেন নীলফামারী-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, বাংলাদেশ রেলওয়ে রাজশাহীর মহাব্যবস্থাপক (পশ্চিম) অসিম কুমার তালুকদার, জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, পুলিশ সুপার গোলাম সবুর পিপিএম (সেবা), বাংলাদেশ রেলওয়ে প্রধান প্রকৌশলী (পশ্চিম) আসাদুল হক, ডোমার উপজেলা পরিষদ চয়ারম্যান তাফায়েল আহমেদ প্রমুখ।

উল্লেখ্য, ১৪০৬৮.৬৪ লাখ টাকা ব্যয়ে চিলাহাটিতে আধুনিক আইকনিক স্টেশন ভবন নির্মাণকাজ করা হয়েছে। ২০১৯ সালের জুনে শুরু হয় পুরো স্টেশনের আধুনিকায়নের কাজ। পরে করোনা মহামারী ও নকশা জটিলতার কারণে দুই বছর বন্ধ থাকে নির্মাণকাজ। নকশা সংশোধন করে গাজীপুরের বঙ্গবন্ধু হাইটেক পার্ক স্টেশনের আদলে চিলাহাটি রেলওয়ে স্টেশনের আইকনিক ভবনের নির্মাণকাজ শুরু হয় ২০২১ সালে। এতে আধুনিক যাত্রী সুবিধার জন্য টিকিট কাউন্টার, প্রথম ও দ্বিতীয় শ্রেণির বিশ্রামাগার রয়েছে। আরও রয়েছে রেলওয়ের কার্যক্রম চালানোর জন্য বিভিন্ন বিভাগের অফিস। ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় আছে ব্যাংক ও রেস্তোরাঁ। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ইমিগ্রেশন পয়েন্ট। চিলাহাটি হয়ে ভারতের শিলিগুড়ি পর্যন্ত যাত্রীরা চলাচল করতে পারবেন এই স্টেশন থেকেই। এতদিন মিতালী এক্সপ্রেসে যাতায়াতের জন্য ঢাকা থেকে ইমিগ্রেশন হলেও সেই সুবিধা চিলাহাটি থেকেই পাবেন উত্তরাঞ্চলের যাত্রীরা। ফলে ২০ থেকে ২৫ মিনিটের মধ্যে পৌঁছে যেতে পারবেন ভারতের শিলিগুড়িতে।

সর্বশেষ খবর