রবিবার, ৫ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

ভোক্তা মন্ত্রণালয় গঠনের দাবিতে ক্যাবের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

নিত্যপণ্যের বাজারে সিন্ডিকেট ভাঙা ও পৃথক ভোক্তা মন্ত্রণালয় গঠনের দাবি জানিয়ে মানববন্ধন করেছে ভোক্তা অধিকার নিয়ে কাজ করা সংগঠন কনজুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)। গতকাল রাজধানীর উত্তরা ১৩ নম্বর সেক্টরে কেন্দ্রীয় পার্কের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বিভিন্ন সড়ক ঘুরে পার্কের সামনে এসে র?্যালিটি শেষ হয়। এতে সভাপতিত্ব করেন ক্যাবের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট হ?ুমায়ূন কবির ভূঁইয়া।

মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আলহাজ শরিফুর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন ১৩ নম্বর সেক্টর ওয়েলফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক আলহাজ মুমতাজুল করিম। মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন ক্যাব উত্তরা কমিটির সভাপতি শাহিনা রহমান (পপি), সাধারণ সম্পাদক স্বপন দেবনাথ, উত্তরা কমিটির উপদেষ্টা খলিলুর রহমান, প্রভাতী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক আবদুল কাদের ও ক্যাবের সদস্যরা।

হ?ুমায়ূন কবির ভূঁইয়া বলেন, ‘আজকের মানববন্ধনের মূল উদ্দেশ্য সারা দেশের মানুষের ভোক্তা অধিকার রক্ষা করা। আপনারা জানেন যে, দেশে প্রচুর আইন আছে কিন্তু তার প্রয়োগ নেই। যারা অসাধু সিন্ডিকেট করে বাজারব্যবস্থাকে অস্থির করে তুলেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য সারা দেশের ভোক্তাদের পক্ষ থেকে ক্যাব জোর দাবি জানাচ্ছে।’ তিনি আরও বলেন, ‘সিন্ডিকেটকারীদের আইনের আওতায় আনতে হবে এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

সরকারের হাত অনেক লম্বা, সরকার সবই জানে। সরকার ইচ্ছা করলে সিন্ডিকেট ভেঙে দিতে পারে। তাই ক্যাবের পক্ষ থেকে এই সিন্ডিকেট ভেঙে ক্রেতার জীবন সচ্ছল করতে এবং ভোক্তা অধিকার রক্ষা করার জন্য পৃথক মন্ত্রণালয় গঠনের জোর দাবি জানাচ্ছি।’

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর