সোমবার, ৬ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

শিশুকে যৌন হয়রানির অভিযোগে রাবির দন্ত চিকিৎসক বরখাস্ত

রাবি প্রতিনিধি

শিশুকে যৌন হয়রানির অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) চিকিৎসা কেন্দ্রের উপ-প্রধান চিকিৎসক ডা. রাজু আহমেদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, যৌন হয়রানির অভিযোগে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের উপ-প্রধান চিকিৎসক ডা. রাজু আহমেদকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত হয়েছে। আনিত অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধবিষয়ক কমিটিকে অভিযোগ তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে, ৩১ অক্টোবর চিকিৎসাকালে মেয়ে শিশুকে যৌন হয়রানির অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের দন্ত চিকিৎসক রাজু আহমেদের বিরুদ্ধে নগরীর বোয়ালিয়া থানায় মামলা করেন শিশুটির মা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক। মামলার পরেও গ্রেফতার না হওয়ায় প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন বিভাগ ও প্রগতিশীল শিক্ষক সমাজ। এদিকে ডা. রাজুকে অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়ে গতকাল মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। এ সময় তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবিও জানান শিক্ষকরা।

সমিতির সভাপতি সফিকুন্নবী সামাদী বলেন, একজন শিশু যার কাছে নিরাপদ নয়, এমন চিকিৎসক বিশ্ববিদ্যালয়ে আমরা চাই না। তাকে চিরতরে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার এবং দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হোক। অবিলম্বে তাকে গ্রেফতারের দাবি জানিয়েছেন।

মানববন্ধনে সংহতি জানিয়ে অংশ নেন রাজশাহী ও বিশ্ববিদ্যালয় মহিলা পরিষদ এবং মহিলা ক্লাব। সমিতির সাধারণ সম্পাদক বোরাক আলীর সঞ্চালনায় মানববন্ধনে শিক্ষক সমিতির সদস্যবৃন্দ, প্রগতিশীল শিক্ষকবৃন্দ, মহিলা পরিষদ ও মহিলা ক্লাবের সদস্যসহ বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর