শিরোনাম
সোমবার, ৬ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

সূচকে উত্থান শেয়ারবাজারে

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহের শুরুতে সূচকে উত্থান হয়েছে শেয়ারবাজারে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান মূল্যসূচক  বেড়েছে। দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে বেশি সংখ্যক প্রতিষ্ঠান। পাশাপাশি বেড়েছে লেনদেনের পরিমাণ। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচক কমেছে।

দিনের লেনদেন শেষে সব খাত মিলে ডিএসইতে ১০৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বেড়েছে। দাম কমেছে ৪০টির। আর ১৫৩টির দাম অপরিবর্তিত রয়েছে।  বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার দাম বাড়ায় ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৭ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৭৫ পয়েন্টে অবস্থান করছে। প্রধান মূল্যসূচক বাড়ার পাশাপাশি ডিএসইতে লেনদেনের পরিমাণও বেড়েছে। দিনভর বাজারটিতে লেনদেন হয়েছে ৪৭০ কোটি ৫৯ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৪৪৩ কোটি ৬ লাখ টাকা। সে হিসাবে লেনদেন বেড়েছে ২৭ কোটি ৫৩ লাখ টাকা। টাকার অঙ্কে বাজারটিতে সব থেকে বেশি লেনদেন হয়েছে ফু-ওয়াং ফুডের শেয়ার। কোম্পানিটির ৩২ কোটি ৯১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

দ্বিতীয় স্থানে থাকা এমারেল্ড অয়েলের ২০ কোটি ৯৮ লাখ টাকার  শেয়ার লেনদেন হয়েছে। ১৯ কোটি ৬ লাখ টাকার শেয়ার  লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে ইউনিয়ন ইন্স্যুরেন্স। অন্যদিকে সিএসইর সার্বিক মূল্যসূচক সিএএসপিআই কমেছে ১ পয়েন্ট। বাজারটিতে লেনদেনে অংশ নেওয়া ১৪৬টি প্রতিষ্ঠানের মধ্যে ৬১টির দাম  বেড়েছে। দাম কমেছে ৩৩টির এবং ৫২টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ৬ কোটি ৪ লাখ টাকা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর