সোমবার, ৬ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

তালেবান ও আইএসের কায়দায় হামলার কর্মসূচি দিচ্ছে বিএনপি : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তালেবান ও আইএসের কায়দায় হামলার কর্মসূচি দিচ্ছে বিএনপি : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তালেবান কিংবা ইসলামী স্টেট-আইএস যেভাবে কর্মসূচি ঘোষণা করে ঠিক একই কায়দায় বিএনপি এখন অনলাইন প্লাটফরমে কর্মসূচি ঘোষণা শুরু করেছে। কার্যত অবরোধের নামে মানুষ ও গাড়ির ওপর হামলা পরিচালনা করা, জ্বালিয়ে দেওয়াই তাদের কর্মসূচি, অন্য কোনো কিছু নয়। গতকাল সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, যে কেউ রাজনৈতিক কর্মসূচি পালন করতে পারে কিন্তু বিএনপি রাজনৈতিক কর্মসূচি পালন করছে না। এরা অবরোধের নামে মানুষ ও মানুষের সহায়-সম্পত্তির ওপর হামলা করছে, তাদের হাত থেকে কেউ রেহাই পাচ্ছে না। ইসরায়েলি বাহিনীর মতো বিএনপির হাত থেকেও অ্যাম্বুলেন্স, হাসপাতাল কোনোটাই রেহাই পাচ্ছে না। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, ২৮ অক্টোবর কী নৃশংশভাবে হাসপাতালে হামলা করেছে, অ্যাম্বুলেন্সসহ বহু গাড়ি জ্বালিয়েছে।

এরপরও বিভিন্ন জায়গায় হামলা করেছে, রোগীবাহী অ্যাম্বুলেন্স ভাঙচুর করে জ্বালিয়ে দেওয়া হয়েছে, শিক্ষার্থীবাহী বাসে আগুন দেওয়া হয়েছে। ইসরায়েলি বাহিনী যেমন গাজায় স্কুলে, শিক্ষার্থীবাহী গাড়ির ওপর আক্রমণ চালাচ্ছে, এখানেও বিএনপি-জামায়াত একই কায়দায় এই কাজগুলো করছে।

গাজায় নির্মমতার বিরুদ্ধে সারা পৃথিবীতে প্রতিবাদ হয়েছে অথচ আজ পর্যন্ত বিএনপি-জামায়াত সেটি নিয়ে একটি শব্দ বলেনি বরং ইসরায়েলি বাহিনীর অনুকরণে তারা এখানে মানুষের ওপর হামলা চালাচ্ছে। এরা আর রাজনৈতিক দল নেই। বিএনপি এখন একটি চূড়ান্ত সন্ত্রাসী দলে রূপান্তরিত হয়েছে। মন্ত্রী বলেন, এই সন্ত্রাসীদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে সরকার বদ্ধপরিকর। তিনি বলেন, তারা এখন দেশ-বিদেশ থেকে নানা ধরনের গুজব রটানোতেও সক্রিয়। যারা গুজব রটাচ্ছে তাদেরও শনাক্ত করার কাজ চলছে।

মির্জা ফখরুলের মুক্তি দাবি করা ব্যক্তিদের নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী হাছান বলেন, যে কেউ কারও মুক্তি চাইতেই পারে। যারা মুক্তি চেয়েছে তারা বিএনপি ঘরোনার রাজনীতিবিদ বা বিএনপির মিটিং-মিছিল, সভা সেমিনারে যায়। তবে যারা মুক্তি চেয়েছে তাদের কাছে আমার প্রশ্ন- পুলিশকে যে হত্যা করা হলো, হাসপাতালে, সাংবাদিকদের ওপর যে হামলা হলো সেগুলোর ব্যাপারে তারা নিশ্চুপ কেন।

সর্বশেষ খবর