বুধবার, ৮ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

সিসিকের মেয়রের দায়িত্ব নিলেন আনোয়ারুজ্জামান

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন। গতকাল বিকাল সাড়ে ৩টার দিকে নগরভবনে বিদায়ী মেয়র আরিফুল হক চৌধুরী নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর হাতে দায়িত্ব তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমেদ এমপি। এ সময় বিদায়ী মেয়র আরিফুল হক চৌধুরী নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীকে শুভেচ্ছা জানান এবং আধ্যাত্মিক এই নগরীর উন্নয়নে সবসময় তার সহযোগিতার হাত প্রসারিত রাখার প্রতিশ্রুতি দেন। আনোয়ারুজ্জামান চৌধুরীও তাকে বিদায়ী শুভেচ্ছা জানিয়ে তার অভিজ্ঞতার আলোকে প্রয়োজনীয় ক্ষেত্রে পরামর্শ ও সহযোগিতা পাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেছেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বিদায়ী ও নবনির্বাচিত মেয়রের স্ত্রী-সন্তানসহ সিলেট সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এর আগে দায়িত্ব গ্রহণের প্রাক্কালে হজরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

দুপুর সোয়া ২টার দিকে তিনি দলীয় নেতাদের নিয়ে হজরত শাহজালাল (রহ.)-এর মাজারে পৌঁছান। এ সময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ শমসের জামাল, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ ও সিসিকের নবনির্বাচিত পরিষদের কাউন্সিলররা।

এ সময় আনোয়ারুজ্জামান চৌধুরী সিলেটবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সবার ভালোবাসায় আমি ধন্য। সিলেটবাসী আমাকে তাদের মেয়র হিসেবে নির্বাচিত করে নগরভবনে পাঠিয়েছেন। নগরবাসীর আকাক্সক্ষা পূরণ যাতে করতে পারি সেজন্য সবার দোয়া চাই। তিনি বলেন, সিলেটকে একটি বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তোলা আমার নির্বাচনী প্রতিশ্রুতি। আমি সেই প্রতিশ্রুতি বাস্তবায়নে আমার সর্বশক্তি নিয়ে কাজ করব। একাজে আমি নগরবাসীর ভালোবাসা ও সহযোগিতা চাই।

এদিকে, দায়িত্ব হস্তান্তর উপলক্ষে গতকাল নগরভবনে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এমপি।

প্রসঙ্গত, সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয় ২১ জুন। এতে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। ৩ জুলাই মেয়র হিসেবে শপথ নেন আনোয়ারুজ্জামান চৌধুরী। শপথ গ্রহণের প্রায় চার মাস পর মেয়রের দায়িত্ব গ্রহণ করলেন তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর