বুধবার, ৮ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

দুষ্কৃতকারীদের ধরতে জনপ্রতিনিধি ও জনগণের সহায়তা চায় র‌্যাব

নিজস্ব প্রতিবেদক

দুষ্কৃতকারীদের ধরতে জনপ্রতিনিধি ও জনগণকে সহায়তার আহ্বান জানিয়েছে র‌্যাব। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এক বিবৃতিতে বলেছেন, দুর্বৃত্তরা যানবাহনে আগুন দেওয়ার ক্ষেত্রে নির্জন এলাকা বেছে নিচ্ছে। তাদের আইনের আওতায় আনা হচ্ছে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একার পক্ষে সব দুষ্কৃতকারীকে আইনের আওতায় আনা সম্ভব নয়। এ জন্য জনপ্রতিনিধি ও জনগণকে সহায়তায় এগিয়ে আসতে হবে। গতকাল র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। বিবৃতিতে খন্দকার আল মঈন বলেন, দুর্বৃত্তরা মোটরসাইকেল বা কোনো দ্রুত যান ব্যবহার করে যানবাহনে আগুন দিয়ে পালিয়ে যায়। আবার কিছু ক্ষেত্রে বিভিন্ন অলিগলি থেকে দুষ্কৃতকারীরা বের হয়ে যানবাহনে অগ্নিসংযোগ করে। সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে অগ্নিসংযোগকারীদের আইনের আওতায় আনা হচ্ছে। অগ্নিসংযোগ ও চোরাগোপ্তা হামলা থেকে যানবাহনের নিরাপত্তা বা দেশের মানুষকে নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে।

পাশাপাশি গোয়েন্দারাও কাজ করছে। অভিযানের পরও অজ্ঞাত কিছু দুষ্কৃতকারী অগ্নিসংযোগ করে যাচ্ছে। জনগণের জানমালের ক্ষতিসাধন করছে। এ ক্ষেত্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একার পক্ষে সার্বক্ষণিক নজরদারিতে রেখে তাদের আইনের আওতায় আনা কষ্টসাধ্য।

তিনি আরও বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি জনসম্পৃক্ততার মাধ্যমে দুষ্কৃতকারীদের আইনের আওতায় আনা সম্ভব। এলাকাভিত্তিক যে জনপ্রতিনিধিরা রয়েছেন বা যারা দেশে সম্মানিত নাগরিক, তারা যদি সবাই সম্মিলিতভাবে কাজ করেন তাহলে দুষ্কৃতকারীদের শনাক্ত করা সহজ হবে।

পরিবহন মালিক-শ্রমিকদের উদ্দেশে তিনি বলেন, গাড়ি যখন মহাসড়ক বা সড়কে চলছে না তখন আপনাদের গাড়িগুলো নিরাপদে রাখুন। কোনো নির্জন স্থানে গাড়ি রাখবেন না। বাসস্ট্যান্ড বা জনগণ রয়েছে এমন স্থানে গাড়ি পার্কিং করুন। সম্মিলিতভাবে যেখানে নিজেদের সিকিউরিটির লোক রাখতে পারবেন সেখানে যানবাহন রাখবেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর