রবিবার, ১২ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

১৩ দিনেও উদঘাটন হয়নি দুই চিকিৎসক খুনের রহস্য

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

১৩ দিনেও উদঘাটন হয়নি দুই চিকিৎসক খুনের রহস্য

রাজশাহীর চর্মরোগ বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলী আহমেদের খুনিরা এখনো অধরা। একই রাতে খুন হওয়া পল্লী চিকিৎসক এরশাদ আলী দুলালের খুনিদেরও কেউ শনাক্ত হয়নি বা ধরা পড়েনি। গত ১৩ দিনেও পুলিশ রাজশাহী নগরীতে ঘটে যাওয়া দুটি চাঞ্চল্যকর হত্যার ক্লু সম্পর্কে নিশ্চিত হতে পারেনি। তবে পুলিশের দাবি, তারা দ্রুত এ হত্যাকান্ডে জড়িতদের সামনে আনতে পারবে।

মামলার তদন্ত কর্মকর্তা আরএমপির রাজপাড়া থানার উপপরিদর্শক রাজিবুল ইসলাম বলেন, ডা. কাজেম হত্যার তদন্তে বলার মতো এখনো কিছু তাদের হাতে নেই। সিনিয়র অফিসারদের নির্দেশনা মোতাবেক তদন্ত চলছে।

আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদার বলেন, দুই চিকিৎসক হত্যার তদন্তে উল্লেখ করার মতো কোনো অগ্রগতি হয়নি। পুলিশ দুটি হত্যারহস্য উন্মোচনসহ খুনিদের গ্রেফতারের চেষ্টা করছে। যদিও নিহত ডা. কাজেম আলীর বাবা অবসরপ্রাপ্ত শিক্ষক গোলাম মর্তুজা মন্টু সম্প্রতি দাবি করেছেন, তার ছেলে হত্যায় কাজেমের স্ত্রী ও তার পরিবারের লোকজন জড়িত থাকতে পারেন। তবে পুলিশ এখনো এ বিষয়ে তার বক্তব্য গ্রহণ করেনি। পুলিশ জানায়, নগরীর বর্ণালী মোড়ে যে রাতে (২৯ অক্টোবর) ডা. কাজেম খুন হন তার তিন ঘণ্টা আগে কাছাকাছি এলাকা চন্দ্রিমা থানার কৃষ্টগঞ্জ বাজার থেকে অস্ত্রের মুখে এরশাদ আলী দুলাল নামের একজন পল্লী চিকিৎসককে তুলে নিয়ে খুন করা হয়। দুই খুনের কিলিং প্যাটার্ন প্রায় অভিন্ন। দুটি খুনে ব্যবহার করা হয় একই রঙের হাইয়েস মাইক্রোবাস। আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদার বলেন, খুনিদের চিহ্নিত করার ক্ষেত্রে পুলিশের আন্তরিকতার কোনো ঘাটতি নেই।

পুলিশ দুই চিকিৎসকের হত্যারহস্য উদ্ঘাটন ও খুনিদের শনাক্ত করে গ্রেফতারের লক্ষ্যে কাজ করছে।

সর্বশেষ খবর