বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

সরকারের ধারাবাহিকতা থাকলে উন্নয়ন বেশি হয় : কেসিসি মেয়র

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আবদুল খালেক বলেছেন, সরকারের ধারাবাহিকতা অব্যাহত থাকলে দেশের উন্নয়ন বেশি হয়। গতকাল তিনি খুলনা সরকারি মহিলা কলেজের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ভর্তিকৃত একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। সিটি মেয়র বলেন, খুলনার যত উন্নয়ন শেখ হাসিনার আমলে হয়েছে। খুলনাকে তিলোত্তমা নগরীতে পরিণত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৮০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। মোংলা বন্দরের উন্নয়ন, রূপসা ব্রিজ, পদ্মা সেতু, শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালসহ বড় বড় স্থাপনা শেখ হাসিনার আমলেই হয়েছে। এছাড়া খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে। খুলনা-মোংলা সড়ক ছয় লেনে উন্নীত করা হবে এবং ইতোমধ্যেই গল্লামারী ব্রিজ নির্মাণের জন্য ৬৬ কোটি টাকার টেন্ডার হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ টি এম জাকির হোসেন।

শিক্ষার্থীদের উদ্দেশে সিটি মেয়র বলেন, নিজের প্রতিভা বিকশিত করতে হবে। দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে শিক্ষার কোনো বিকল্প নেই। নতুন শিক্ষার্থীরা স্মার্ট বাংলাদেশ গড়তে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবে। উচ্চ শিক্ষা নিয়ে নিজের ভাগ্যের পরিবর্তন ও দেশের মানুষের কল্যাণে কাজ করে যেতে হবে।

অনুষ্ঠানে বক্তৃতা করেন সরকারি ব্রজলাল কলেজের সাবেক অধ্যক্ষ মো. জাফর ইমাম, যশোর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান এম আবুল বাসার মোল্লা, মো. আবদুল জব্বার ও কেসিসি প্যানেল মেয়র-৩ অ্যাডভোকেট মেমরী সুফিয়া রহমান শুনু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নবীনবরণ আয়োজক কমিটির আহ্বায়ক ও কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর খান আহমেদুল কবীর।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর