বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

নিষেধাজ্ঞার ভয় নেই, এগুলো জুজুর ভয় : পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক প্রতিবেদক

নিষেধাজ্ঞার ভয় নেই, এগুলো জুজুর ভয় : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনে কেউ বাধা দিতে পারবে না। যারা বাধা দেবে, তাদের শাস্তি দেওয়া হবে। নিষেধাজ্ঞার কোনো ভয় নেই, এগুলো জুজুর ভয় দেখাচ্ছে একটি গোষ্ঠী। গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে সমসাময়িক বিষয় নিয়ে কথা বলতে গিয়ে এসব কথা বলেন তিনি। পররাষ্ট্র মন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী আমরা চাই ফ্রি ফেয়ার ইলেকশন। আমরা নির্বাচন করব, দূতাবাস সেকেন্ডারি। কেউ নষ্ট করার চেষ্টা করলে তা হতে দেব না। যারা বাধা দেবে তাদের শাস্তি দেওয়া হবে। এ সময় মার্কিন ভিসানীতি নিয়ে পররাষ্ট্র মন্ত্রী বলেন, নিষেধাজ্ঞার কোনো ভয় নেই, এগুলো জুজুর ভয়। শেখ হাসিনার নেতৃত্বে সব চ্যালেঞ্জ অতিক্রম করা সম্ভব। বিএনপি বড় রাজনৈতিক দল হলে নির্বাচনে এসে প্রমাণ করুক তারা বড় দল। ফিলিস্তিনের গাজায় ইসরাইলের হামলা নিয়ে মন্ত্রী বলেন, জাতিসংঘ তাদের গ্রহণযোগ্যতা হারিয়েছে।

 গাজায় এত মানুষ মারা যাচ্ছে; তারা তা দেখছে না। আর বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে জাতিসংঘের যে বিশেষজ্ঞরা উদ্বেগ জানিয়েছেন; তারা আসলে ঘুমাচ্ছেন। এক্ষেত্রে জাতিসংঘের দ্বিমুখী অবস্থান গ্রহণযোগ্য নয়।

গার্মেন্ট ইস্যু নিয়ে পররাষ্ট্র মন্ত্রী বলেন, গার্মেন্ট ইস্যুতে নির্বাচনের আগে ইউরোপীয় ইউনিয়নের মতো আরও কিছু দেশ তাদের ফায়দা লুটতে চায়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর