শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের সপ্তম আসর বসছে কাল

নিজস্ব প্রতিবেদক

সাভারে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’-এর সপ্তম আসর বসছে আগামীকাল। সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) চেয়ারপারসন সজীব ওয়াজেদ জয় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন। দেশ গঠনে দেশের প্রান্তিক পর্যায়ে থাকা তৃণমূলের তরুণদের উৎসাহিত করতে এ পুরস্কার দিচ্ছে দেশের তরুণদের প্ল্যাটফরম ‘ইয়াং বাংলা’। ইয়াং বাংলার এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়। বাংলাদেশ আওয়ামী লীগের গবেষণা উইং সিআরআইর অঙ্গপ্রতিষ্ঠান ইয়াং বাংলার নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে গত ৯ বছরের মধ্যে সপ্তমবারের মতো এ অ্যাওয়ার্ড দেওয়া হবে।

এ বছর সারা দেশের ১৮ থেকে ৩৫ বছর বয়সীদের ৭৫০টিরও বেশি সংগঠন পুরস্কারের জন্য আবেদন করে। যাচাইবাছাই শেষে এবার অ্যাওয়ার্ড দেওয়া হবে ছয়টি ক্যাটাগরিতে। ক্যাটাগরিগুলো হলো- দক্ষতা ও কর্মসংস্থান, শিল্প ও সংস্কৃতি, সম্প্রদায়ের সুস্থতা, সামাজিক অন্তর্ভুক্তি, জলবায়ু ও পরিবেশবিষয়ক উদ্ভাবন এবং যোগাযোগ।

উল্লেখ্য, জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পুরস্কার পাওয়া সংগঠনগুলো ছাড়াও ৩০০টির বেশি সংগঠন নিয়ে ইয়াং বাংলা বর্তমানে তারুণ্যের সর্ববৃহৎ প্ল্যাটফরম হিসেবে কাজ করছে। সব মিলিয়ে ৫০ হাজারের বেশি স্বেচ্ছাসেবক ও ৩ লাখের বেশি সদস্য আছে এ প্ল্যাটফরমে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইয়াং বাংলার সদস্য হন ২০২২ সালের মে মাসে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর