শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচন করবে জাসদ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ হয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। গতকাল নির্বাচন কমিশনকে (ইসি) আনুষ্ঠানিকভাবে এক চিঠিতে বিষয়টি জানিয়েছে হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন দলটি। জাসদের দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন দলের পক্ষ থেকে ইসিতে এ চিঠি জমা দিয়েছেন। এদিকে নির্বাচনে অংশগ্রহণের জন্য তিনটি কমিটিও গঠন করেছে জাসদ।

গতকাল বিকাল ৩টায় জাসদ কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত দলটির স্থায়ী কমিটির সভায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য সাত সদস্যের দলীয় মনোনয়ন বোর্ড, নির্বাচন পরিচালনা কমিটি এবং নির্বাচনি ইশতেহার প্রণয়ন কমিটি গঠন করা হয়। জাসদের দলীয় মনোনয়নপ্রত্যাশীরা আজ থেকে শুরু করে ২১ নভেম্বর পর্যন্ত ৫ হাজার টাকা ফি দিয়ে দলের কেন্দ্রীয় কার্যালয় কিংবা অনলাইন থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। জাসদ মনোনীত দলীয় প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে আগামী ২৩ নভেম্বর।

দলীয় মনোনয়ন বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করবেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি। সদস্যসচিবের দায়িত্ব পালন করবেন সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি। নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক মোশাররফ হোসেন ও সদস্যসচিবের দায়িত্বে থাকবেন মীর হোসাইন আখতার। নির্বাচনি ইশতেহার প্রণয়ন কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট রবিউল আলম।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর