রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

খুলনায় চাকরি পেলেন ৩৫ তরুণ-তরুণী

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় চাকরি পেলেন ৩৫ তরুণ-তরুণী

আগে থেকে আবেদন, ব্যাংক ড্রাফট বা লিখিত পরীক্ষা নেই। মেলায় এসে মাত্র কয়েক মিনিটের মৌখিক পরীক্ষায় (ভাইভা) চাকরি পেলেন পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ৩৫ জন তরুণ-তরুণী।

এদের অধিকাংশ খুলনার দলিত, ক্ষুদ্র্র্র নৃগোষ্ঠী, হিজড়া ও প্রতিবন্ধী। কয়েক মিনিটের ভাইভা দিয়েই চাকরি পেয়ে খুশি পিছিয়ে পড়া জনগোষ্ঠীর এসব সদস্য। খুলনার বেসরকারি হাসপাতাল, শিক্ষাপ্রতিষ্ঠান, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, পারলার, মেশিনারি করপোরেশন এসব চাকরি দেয়। গতকাল খুলনার টাইগার গার্ডেন ইন্টারন্যাশনাল হোটেলে দিনব্যাপী এ ‘চাকরি মেলা’র আয়োজন করে বেসরকারি সংস্থা নাগরিক উদ্যোগ। মেলা উদ্বোধন করেন খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক খান মোতাহার হোসেন, সুশীলন প্রধান নির্বাহী পরিচালক মোস্তফা নুরুজ্জামান, জবঘর২৪ ডটকমের প্রধান নির্বাহী অদ্রিস দীপংকর ও ক্রিশ্চিয়ান এইড বাংলাদেশের প্রজেক্ট ম্যানেজার মাহেনুর আলম চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন ‘কাউকে বাদ দিয়ে নয়’ জোট খুলনার সভাপতি নজরুল ইসলাম মল্লিক।

আয়োজক সংস্থা নাগরিক উদ্যোগের প্রকল্প সমন্বয়কারী আবদুল্লাহ আল ইসতিয়াক মাহমুদ বলেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর প্রতি বৈষম্যমূলক চর্চা লাঘব এবং তাদের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে ক্ষমতায়ন নিশ্চিত করার লক্ষ্যে ইউরোপীয় ইউনিয়ন ও ক্রিশ্চিয়ান এইডের সহায়তায় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর