রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা
ব্রাহ্মণবাড়িয়ার উপনির্বাচন

সেই দুই প্রিসাইডিং অফিসার বরখাস্ত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে উপনির্বাচনের একাধিক কেন্দ্রে অনিয়মের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। এ অনিয়মে সম্পৃক্ত থাকার দায়ে দুই প্রিসাইডিং অফিসারকে দুই মাসের জন্য বরখাস্ত করেছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির উপসচিব মো. আতিয়ার রহমানের ১৪ নভেম্বর স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানা যায়।

চিঠিতে উল্লেখ করা হয়, জাতীয় সংসদের ব্রাহ্মণবাড়িয়া-২ শূন্য আসনে ৫ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচন-পরবর্তীতে বিভিন্ন গণমাধ্যমে যাত্রাপুর নূরানীয়া হাফেজিয়া মাদরাসা ও শরীফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অনিয়মের সংবাদ সম্প্রচার-প্রকাশ হয়। যার প্রেক্ষিতে নির্বাচন কমিশন ব্রাহ্মণবাড়িয়ার রিটার্নিং অফিসার জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মাধ্যমে বিষয়টির পৃথক তদন্ত করায়। তদন্তে অভিযোগের সত্যতা পান সংশ্লিষ্টরা।

তদন্ত প্রতিবেদনে যাত্রাপুর নূরানীয়া হাফেজিয়া মাদরাসা কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সোহাগপুর মডেল কলেজের প্রভাষক মো. হাবিবুর রহমান ও শরীফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ইসলামী ব্যাংক আশুগঞ্জ শাখার সিনিয়র অফিসার মোহাম্মদ শফিউল্লাহকে দোষী সাব্যস্ত করা হয়। এর পরিপ্রেক্ষিতে ইসি ১৫ নভেম্বর থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত দুই মাসের জন্য তাদের সাময়িক বরখাস্ত করেছে। একই সঙ্গে তাদের বিরুদ্ধে চাকরিবিধি অনুযায়ী শৃঙ্খলামূলক কার্যধারা গ্রহণেরও নির্দেশ দেওয়া হয়েছে।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর