রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

এইচএসসির ফল ২৬-২৮ নভেম্বরের মধ্যে

প্রতিদিন ডেস্ক

চলতি বছর অনুষ্ঠিত এইচএসসি ও সমমান পরীক্ষার ফল আগামী ২৬ থেকে ২৮ নভেম্বরের মধ্যে যে কোনো দিন প্রকাশ করা হতে পারে। আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার এ কথা জানিয়েছেন। বিডিনিউজ।

অধ্যাপক তপন কুমার সরকার বলেন, ‘আগামী ২৬ থেকে ২৮ নভেম্বরের মধ্যে এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রীর সম্মতি চেয়ে চিঠি পাঠানো হয়েছে। যে দিনটিতে ফলাফল দেওয়ার জন্য প্রধানমন্ত্রী সম্মতি দেবেন, ওই দিনই ফল প্রকাশ করা হবে।’

এ বছর ১১টি শিক্ষা বোর্ডের মোট ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন শিক্ষার্থী এইচএসসি ও সমমান পরীক্ষায় বসেন। এর মধ্যে আটটি সাধারণ শিক্ষা বোর্ডে পরীক্ষা গত ১৭ আগস্ট শুরু হয়ে ২৫ সেপ্টেম্বর শেষ হয়।

আর প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম, মাদরাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা ১০ দিন পিছিয়ে ২৭ আগস্ট শুরু হয়। সব বোর্ডে একই দিনে  পরীক্ষা শুরু না হলেও ১১টি শিক্ষা বোর্ডে একযোগে ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন তপন কুমার সরকার।

পরীক্ষা শেষের ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের নিয়ম রয়েছে, সে অনুযায়ী নভেম্বরের মধ্যেই এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। করোনাভাইরাস মহামারি শুরুর পর এবারই পূর্ণ নম্বর ও সময়ে এইচএসসি-সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে আইসিটিতে ১০০ নম্বরের পরিবর্তে ৭৫ নম্বরের পরীক্ষা নেওয়া হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর