মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

রাজধানীতে ছিনতাইকারীর ছুরিকাঘাতে দুই যুবক আহত

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মোহাম্মদপুরে পৃথক ছিনতাইকারীর ছুরিকাঘাতে দুই যুবক আহত হয়েছেন। এরা হলেন- প্রাইভেটকার চালক মেহেদী হাসান রাব্বি (২৫) ও পরিচ্ছন্নতাকর্মী জাহাঙ্গীর আলম (২২)। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল সকাল ৮টায় মোহাম্মদপুর রায়েরবাজারে এ ঘটনা দুটি ঘটে। ঢামেক সূত্র জানায়, আহত মেহেদি হাসান রায়েরবাজার সাদেক খান রোডে থাকেন। সকালে এলাকার বাজার থেকে বাসায় ফিরছিলেন। তখন সাদেকখান রোডের খেলার মাঠের পাশের রাস্তায় ৪-৫ যুবক তার পথরোধ করে। তার সঙ্গে থাকা মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। বাধা দিলে ধারালো অস্ত্র দিয়ে তার বাম হাতে ও ডান পায়ে আঘাত করে। তার চিৎকারে আশপাশের লোক জড়ো হলে ছিনতাইকারীরা দৌড়ে পালিয়ে যায়। আহত অবস্থায় বাসায় চলে গেলে স্বজনরা তাকে ঢামেক হাসপাতালে নিয়ে আসেন। এদিকে আহত জাহাঙ্গীর থাকেন রায়েরবাজার আজিজ খান রোডের ইতালি বাড়ির পাশে।

তিনি ধানমন্ডি এলাকার বিভিন্ন বাড়ি থেকে ময়লা তোলার কাজ করেন। সকালে জাহাঙ্গীর কাজের উদ্দেশে বাসা থেকে বের হয়ে আজিজ খান রোডের বাসার সামনেই ৩ যুবক এসে তার পথরোধ করে দাঁড়ায়। তখন ধারালো অস্ত্র দিয়ে তার বাম হাতে ও বাম পায়ে আঘাত করে পালিয়ে যায়।

ঢামেক পুলিশ ফাড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, জরুরি বিভাগে মেহেদী হাসানের অস্ত্রোপচার হয়েছে। আর জাহাঙ্গীরকে ঢামেক থেকে সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনা দুটি মোহাম্মদপুর থানা পুলিশকে জানানো হয়েছে।

স্কুলের সামনে ভিড়ের মধ্যেই ছিনতাই, গ্রেফতার ২ : রাজধানীর মিরপুরে ছিনতাইয়ের অভিযোগে জনি (২৩) ও সাগর (২৪) নামে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি ছুরি জব্দ করা হয়েছে। গতকাল মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন এসব কথা জানান।

তিনি জানান, রবিবার মিরপুরের মনিপুর বালক উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা স্কুলের সামনে দাঁড়িয়ে থাকতেন এবং সুযোগ বুঝে অভিভাবকদের ব্যাগ, মোবাইল ছিনিয়ে পালিয়ে যেতেন। জনি ও সাগর সবাইকে টার্গেট করতেন না। তাদের টার্গেট স্কুলের সামনে অপেক্ষমাণ নারী অভিভাবকরা। তারা সাধারণত স্কুল ছুটির সময় এসব অভিভাবকের আশপাশে ঘুরঘুর করতেন এবং সুযোগ বুঝে ব্যাগ, মোবাইল ছিনিয়ে পালিয়ে যেতেন। এ সময় কেউ বাধা দিলে তাকে ছুরি দিয়ে মারার ভয় দেখাতেন তারা।

সর্বশেষ খবর