মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

শাহজালালে দেড় কেজি সোনাসহ দম্পতি আটক

নিজস্ব প্রতিবেদক

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দেড় কেজি সোনাসহ এক দম্পতিকে আটক করেছে বিমানবন্দর আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। তারা হলেন ফারুক ও রানী আক্তার। গত রাতে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

তিনি জানান, গতকাল ভোরে এপিবিএন ও এনএসআইয়ের যৌথ আভিযানিক দল বহুতল কার পার্কিং এলাকায় অভিযুক্তদের সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করতে দেখে। ভোর ৪টা ৪০ মিনিটে তারা তাদের আটক করে। এরপর বিমানবন্দরের ১ নম্বর টার্মিনালের সামনে ফারুকের পরিহিত প্যান্টের ডান ও বাঁ পকেটে সাদা টিস্যু দিয়ে মোড়ানো ৬ পিস সোনার চেইন, ৯ পিস চুড়ি, ২ পিস হারসহ মোট ৭৯৬ গ্রাম সোনার অলংকার পাওয়া যায়। এসবের বাজারমূল্য ৭০ লাখ ৪ হাজার ৮০০ টাকা।

জিয়াউল হক জানান, রানী আক্তারের হাতে থাকা একটি লেডিস ব্যাগের ভিতর সাদা টিস্যু দ্বারা মোড়ানো সোনার ৬০ পিস চুড়ি, ৯টি আংটি, কানের ৫ পিস দুল, ১টি ব্যাসলেট, ৫ পিস গলার হার, ৪ পিস লকেট ও ৩ পিস চেইন পাওয়া যায়; যার মোট ওজন ৮০১ গ্রাম। এসবের বাজারমূল্য ৭০ লাখ ৪৮ হাজার ৮০০ টাকা।

জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন ধরে সোনা চোরাচালান করে আসছিলেন এবং সোনা চোরাচালান দলের সক্রিয় সদস্য। এ ছাড়া সোনাগুলো তারা এমদাদ নামে এক ব্যক্তির কাছ থেকে নেন। এ সোনাগুলো সৌদিপ্রবাসী সোলাইমান রাজস্ব ফাঁকি দিয়ে দেশে পাঠিয়েছেন।

সর্বশেষ খবর