মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

আইসিসিবিতে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে আহকাব আন্তর্জাতিক মেলা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) অ্যানিমেল হেলথ কোম্পানিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আহকাব)-এর আয়োজনে পঞ্চমবারের মতো আহকাব আন্তর্জাতিক মেলা শুরু হচ্ছে বৃহস্পতিবার। মেলার উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিন দিনের এই মেলা চলবে ২ ডিসেম্বর পর্যন্ত।

গতকাল জাতীয় প্রেস ক্লাবে লিখিত বক্তব্যে এসব তথ্য জানান মেলার আহ্বায়ক গিয়াসউদ্দিন খান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আহকাবের প্রেসিডেন্ট সায়েম উল হক, মহাসচিব মোহাম্মদ আফতাব আলম প্রমুখ। সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলায় দেশি-বিদেশি মিলিয়ে ২১৫টি কোম্পানির ৫৮০টি স্টল থাকবে। মেলায় বাংলাদেশ, চীন, মিসর, জার্মানি, ভারত, পোল্যান্ড, দক্ষিণ কোরিয়া, রোমানিয়া, থাইল্যান্ড এবং ভিয়েতনামসহ অন্যান্য দেশের জাতীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। মেলায় অ্যানিমেল হেলথ সেক্টরে ব্যবহৃত বিভিন্ন পণ্য ও উপকরণাদি উপস্থাপন করা হবে। এ ছাড়া মেলায় দেশের মৎস্য ও প্রাণিজ খাতের সমস্যা ও এর প্রতিকার, কারিগরি উন্নয়ন, নিরাপদ আমিষের স্থানীয় ও আন্তর্জাতিক চাহিদা পূরণে অবদান রাখবে।

এ ছাড়াও এ মেলাতে পোষা প্রাণীর রোগ নিরাময় ও লালন-পালনের বিবিধ তথ্য প্রদর্শন করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে স্মার্ট বাংলাদেশ নির্মাণে প্রাণিজ ও মৎস্য খাতের চ্যালেঞ্জ এবং সম্ভাবনা সংক্রান্ত বিষয়ে দুটি গবেষণাপত্র উপস্থাপন করা হবে।

সর্বশেষ খবর